বঙ্গবন্ধুর মৃত্যু শোক কে শক্তিতে পরিনত করতে হবে : দিরাইয়ে মিসবাহ উদ্দিন সিরাজ

প্রকাশ | ২১ আগস্ট ২০২১, ২১:১৪

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি

 

আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, আগষ্ট মাস আমাদের আওয়ামী লীগের তথা বাঙ্গালী জাতির জন্য শোকের মাস।

 

এ মাসে জাতির জনককে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। এ মাসে আওয়ামী লীগের ঢাকার জনসভায় বিএনপি জামায়াত জোট  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হত্যা করার উদ্দেশ্যে গ্রেনেড হামলা করে। আল্লাহর অপার কৃপায় শেখ হাসিনা অল্পের জন্য বেঁচে গেলেও জননেত্রী আইভি রহমান নিহত হন। আমাদের অনেক নেতাকর্মী আহত হন। এ মাসে বিএনপি জামায়াত জোটের মাস্টার মাইন্ড তারেক জিয়া,বাবর হারিছ চৌধুরীর নেতৃত্বে  সারাদেশের প্রতিটি আদালতে একযুগে গ্রেনেড হামলা হয়।  মামলা হামলা মাথায় নিয়ে আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আন্দোলন করে বিএনপি জামায়াত জোট কে বিতাড়িত করে জনগণের ভোটে আওয়ামী লীগ সরকার গঠন করে।

 

শেখ হাসিনা তার প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রথমেই বঙ্গবন্ধুর খুনি এবং স্বাধীনতা বিরোধী রাজাকার আলবদরদের বিচার শুরু করেন  ইতিমধ্যে অনেকের বিচার হয়েছে। বাকিদের এ বাংলার মাটিতে অবশ্যই বিচার হবে। তিনি তারেক রহমান সহ গ্রেনেড হামলায় জড়িত সবাই কে বিচারের আওতায় আনার আহবান জানান। বক্তৃতার এক পর্যায়ে আবেগ আপ্লোত হয়ে সিরাজ বলেন, ছাত্র রাজনীতি থেকে শুরু করে আজ পর্যন্ত জেল জুলুম সহ্য করে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে যাচ্ছি।

 

নিজের সুখ দুঃখের চিন্তা না করে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি । বঙ্গবন্ধুর প্রাণের সংগঠন নিয়ে কিছু মানুষের কার্যকলাপ সত্যিই দুঃখজনক। তিনি বলেন আমাদের নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জীবদ্দশায় দিরাই শাল্লায় ব্যাপক উন্নয়ন হয়েছে। সুরঞ্জিত বিহীন উন্নয়নে ভাটা আমাকে মর্মাহত করেছে। তিনি বলেন সকল ভেদাভেদ ভূলে বঙ্গবন্ধুর মৃত্যু শোক কে শক্তিতে পরিনত করতে হবে।

 

বিএনপি জামায়াতের সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে বঙ্গবন্ধুর সৈনিকদের এক হয়ে কাজ করতে হবে। তিনি শোকের মাসে সিলেট তৈয়মুন্নেছা ফাউন্ডেশনের হতদরিদ্রদের মাঝে ডেঙ্গু প্রতিরোধ সামগ্রী ও ফ্যান বিতরণের ভূয়সী প্রশংসা করে বলেন, তাদের মতো সবাই কে হতদরিদ্রের সহায়তায় এগিয়ে আসার আহবান জানান ।

 

শনিবার বিকেলে দিরাই প্রেসক্লাব আয়োজিত হতদরিদ্রের মাঝে ডেঙ্গু প্রতিরোধ সামগ্রী ও ইলেক্ট্রনিক ফ্যান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সর্দারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার হিসেবে বক্তব্য রাখেন, সিলেট ল কলেজের সাবেক ভিপি, দিরাই শাল্লা সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট শামসুল ইসলাম।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মেয়র মোশাররফ মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী, তৈয়মুন্নছা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এডভোকেট কবির আহমদ বাবর, সহ সভাপতি দেলোয়ার হোসেন দিলু, দিরাই উপজেলা আওয়ামী লীগ নেতা আরিফুজ্জামান চৌধুরী এহিয়া। বক্তব্য রাখেন দিরাই প্রেসক্লাবের সহসভাপতি জুবের সরদার দিগন্ত, সমাজকর্মী আখলাক হোসেন, সুরঞ্জন দাস, ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর চৌধুরী, রিফাত প্রমুখ। পরে ২ শতাধিক মানুষের মাঝে মশারি ও ইলেক্ট্রনিক ফ্যান বিতরণ করেন অতিথিবৃন্দ।

 

যাযাদি/ এস