শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দিরাই পৌর শহরের প্রধান সড়কে খানাখন্দে ভরপুর, বিপর্যস্ত জনজীবন

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২৪ আগস্ট ২০২১, ২১:০২

ছোট-বড় খানাখন্দে ছয়লাব হয়ে গেছে দিরাই পৌর শহরের প্রধান সড়ক শহীদ তালেব উদ্দিন রোড। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে পিচ উঠে গেছে। অনেক স্থানে তৈরি হয়েছে ডোবার মতো বড় গর্ত। বর্ষায় এসব গর্তে জমে থাকছে পানি। প্রায়শই সেখানে যানবাহন পড়ে ছোটোখাটো দুর্ঘটনা ঘটছে। এক কথায় খানাখন্দে ভরা রাস্তায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। গর্তে রয়েছে কাদামিশ্রিত পানি সড়কজুড়ে ছোট-বড় গর্ত। সামান্য বৃষ্টি হলে কাদামাটি ও পানিতে সড়কটি চাষের জমিতে রূপ নেয়।

এমন বেহাল সড়ক দিয়েই প্রতিদিন চলাচল করছেন হাজারো মানুষ। স্থানীয় এমপির বাস ভবনের সামনে থেকে বাজার ব্রীজ পর্যন্ত এক থেকে দেড় কিলোমিটার সড়কের দুপাশে থানা, শপিংমল সহ বিভিন্ন দোকান পাট এককথায় এই জায়গাটুকু কেই দিরাইয়ের প্রাণ কেন্দ্র বলা হয়। আর এই সড়ক দিয়ে কাদামাখা না হয়ে চলাচল অসম্ভব। দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মুখে একই কথা সংস্কার কাজের বিষয়টি প্রক্রিয়াধীন। এ প্রক্রিয়া যে কবে শেষ হবে তা কেউই জানেন না।

স্থানীয় ব্যবসায়ী এমরান সর্দার বলেন, দীর্ঘদিন যাবত সড়কটি কোনো রকম সংস্কার না করায় যান চলাচলের প্রায় অযোগ্য হয়ে পড়েছে। বহুদিন যাবত শুনে আসছি সড়কটি সংস্কার করা হবে কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। পৌর এলাকার বাসিন্দা সুরঞ্জিত দাস জানান, এ সড়কে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করে, কাদামাখা না হয়ে হাঁটাচলা প্রায় অসম্ভব। প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। ফলে দুর্ভোগে পড়ছেন পৌর সদর, উপজেলার ৯ টি ইউনিয়ন ও অন্যান্য এলাকা থেকে আসা সকল শ্রেণী পেশার মানুষ। বর্তমানে সড়কটির বেহাল অবস্থা। অধিকাংশ মানুষকে ভোগান্তি সঙ্গে নিয়ে চলাচল করতে হয়। কেউ কেউ আবার ভাঙা সড়কের যন্ত্রণা এড়াতে দূরের বিকল্প সড়ক ব্যবহার করছেন।

স্থানীয়রা আরও জানান, সড়কটি সংস্কার করা হয়নি। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় যানবাহন ও লোকজনের চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। উপজেলা প্রকৌশলী ইফতেখার হোসেন বলেন, থানা রোডটি পৌরসভার অধীনে থাকায় সংস্কার কাজ করা সম্ভব হচ্ছে না। পৌর মেয়র বিশ্বজিৎ রায় বলেন,জনগুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের জন্য টেন্ডার আহ্বান করা হয়েছে শীগ্রই কাজ শুরু হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে