​শায়েস্তাগঞ্জে গণটিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন ১২০০ জন

প্রকাশ | ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:২০

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হয়েছে।  মঙ্গলবার (৭ই সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে টিকা প্রদান শুরু হয়ে  বিকাল ৫ টায় শেষ হয়েছে। শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও পূর্ব নোয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে টিকা দেয়া হয়েছে। এর আগে গত ৭ ই আগষ্ট উপজেলায় প্রথম ডোজ সিনোফার্ম দেয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় এক মাস পরে যথারীতি দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে।

 

সরেজমিনে উপজেলার নুরপুর ইউনিয়নের পূর্ব নোয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সকাল থেকেই মানুষজন টিকা নেয়ার জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে  আছেন। টিকা নেয়ার জন্য মানুষের মাঝে বেশ উচ্ছাস ও আগ্রহ দেখা গেছে। নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়া জানান, আজকে নুরপুর ইউনিয়নের ৬০০ জন দ্বিতীয় ডোজ পাবেন, পরবর্তীতে বাকিদেরকে ও দ্বিতীয় ডোজ দেয়া হবে, যারা ইতোমধ্যে প্রথম ডোজ নিয়েছেন।

 

টিকা নিতে আসা সুরাবই গ্রামের বৃদ্ধ আরজু মিয়া জানান, এক মাসে আগে প্রথম ডোজ নিয়েছিলাম, টিকা নেয়ার পর আমি শারীরিকভাবে সুস্থ আছি এবং কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি।

 

চানপুর গ্রামের জমিলা আক্তার জানান, টিকার কার্ড সাথে করে নিয়ে এসেছি, এখন দ্বিতীয় ডোজের জন্য লাইনে দাঁড়িয়ে আছি। দেশে নানা প্রতিকূলতা থাকা সত্ত্বেও গ্রামাঞ্চলে ও গণটিকা চালু করার জন্য তিনি সরকারকে ধন্যবাদ জানান।

 

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলাম জানান, আজকে বালিকা উচ্চ বিদ্যালয় ও পূর্ব নোয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ১২০০ জন দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন। পরবর্তীতে ধারাবাহিকভাবে অন্যরা ও দ্বিতীয় ডোজ নিতে পারবেন।

 

এদিকে, শায়েস্তাগঞ্জের গার্লস স্কুলের টিকা কেন্দ্র পরিদর্শন করেছেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইসরাত জাহান। এসময়  উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর তালুকদার ইকবাল ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলামসহ অন্যান্যরা।

 

যাযাদি/এসআই