রাজাপুরে ডুবোচরে বেঁধেছে যাত্রীবাহী লঞ্চ, যাত্রীরা দুর্ভোগে

প্রকাশ | ১৩ সেপ্টেম্বর ২০২১, ২১:১৭

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

 

 

ঝালকাঠির রাজাপুরে দুশ যাত্রী নিয়ে আবারও ডুবোচরে বেঁধেছে বরগুনা ঘামি ‘পূবালী-১’ নামের যাত্রীবাহী পদাতলা একটি লঞ্চ। রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার বড়ইয়া ইউনিয়নের চরপালট গুচ্ছগ্রাম সংলগ্নে এ ঘটনা ঘটে। এতে লঞ্চে থাকা যাত্রীরা পড়ে চরম দুর্ভোগে।

 

জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা রাজারহাট-২০ ও পূবালী-১ নামের দুটি যাত্রীবাহী লঞ্চ বরগুনা যাচ্ছিল। ঘটনাস্থল চরপালট গুচ্ছগ্রাম এলাকায় এলে চালকের উদাসীনতায় লঞ্চটি ডুবো চরে বেঁধে যায়। লঞ্চে থাকা প্রায় দুশ যাত্রী চরম দুর্ভোগে পড়ে। পরে বরগুনা ঘামি রাজারহাট-২০ নামে লঞ্চটি পুনরায়  বেতাগী থেকে ঘটনাস্থলে এসে পূবালী-১ এর কিছু যাত্রী নিয়ে বরগুনা যায়। বাকিরা সকালে যে যার মতো করে নিজ খরচে প্রত্যেকের গন্তব্যে পৌঁছায়।

 

উল্লেখ্য, গত ১৩ আগস্ট বরগুনা ঘামি অভিযান-১০ নামের একটি লঞ্চ ঠিক একই জায়গায় বেঁধে ছিল। পরে লঞ্চ কর্তৃপক্ষ প্রায় ২০ দিন পরে লঞ্চটি উদ্ধার করে ।

 

পূবালী-১ লঞ্চের মাস্টার মো. জসিম হোসেন জানান, রাতে ঝড়বৃষ্টির কারণে সামনে কিছুই দেখা যাচ্ছিল না কিছু বুঝে ওঠার আগেই ডুবোচরে লঞ্চ বেঁধে যায়। অনেক চেষ্টা করে নামাতে না পেরে অন্য একটি লঞ্চে যাত্রী তুলে দেওয়া হয়েছে।

 

যাযাদি/ এস