মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

করোনা থেকে বাঁচতে মাক্স. টিকাসহ সচেতনতার কোন বিকল্প নাই : ডাঃ মুশফিক চৌধুরী

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২১, ২১:২১

হবিগঞ্জ জেলা পরিষদেও চেয়ারম্যান কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য ডাঃ মুশফিক হোসেন চৌধুরী বলেছেন, মহামারি করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে মানুষকে সচেতনতার পাশাপাশি অবশ্যই মাক্স পরিধান ও টিকা গ্রহন করতে হবে। এর কোন বিকল্প নেই। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকাল ৩ ঘটিকায় হবিগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে নবীগঞ্জ উপজেলায় কোভিড-১৯ সুরক্ষা সামগ্রী ও অক্সিজেন সিলিন্ডার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতা কালে উপরোক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, আপনারা জানেন, এই দেশের স্বাধীনতার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীকার থেকে স্বাধীনতা পর্যন্ত আন্দোলন সংগ্রাম করে জীবনে ১৩টি বছর কারাভোগ করে একটাই স্বপ্ন ছিল কৃষক, শ্রমিক মেহনতি মানুষের ভাগ্য পরিবর্তন করে একটি ক্ষুদা ও দারিদ্র মুক্ত সুখী সম্বৃদ্ধি শালী সোনার বাংলা গড়ে তোলার। কিন্তু আমরা নবীগঞ্জ ও হবিগঞ্জে লক্ষ্য করছি যখনই বঙ্গবন্ধুর সেই লালিত স্বপ্ন প্রধানমন্ত্রীর নির্দেশনায় কার্যক্রম নিয়ে এগিয়ে যাই একটি কুচক্রী মহল এতে বাধাঁ সৃষ্টি করতে চায়। এদের ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহ্বান জানান।

এদের দাতভাঙ্গা জবাব দেয়ার জন্য অচিরেই আমরা মাঠে নামবো। তিনি আরও বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ২২ বছর দেশকে পিছিয়ে রেখেছিল এই ষড়যন্ত্র কারী খন্দকার মোস্তাকের দুসরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহামারি সময়েও জীবনের ঝুকিঁ নিয়ে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। ডাঃ মুশফিক চৌধুরী বলেন, করোনা কিন্তু আমাদের দেশ থেকে চলে যায় নাই।

এ ব্যাপারে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে বলেন প্রধানমন্ত্রীর নির্দেশনায় জেলা পরিষদ এ লক্ষ্যে কাজ করে যাচ্ছি। জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে এবং জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. সুলতান মাহমুদের সঞ্চলনায় অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. আলমগীর চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা বেগম, ইউএনও শেখ মহিউদ্দিন, টিএইচও ডাঃ আব্দুস সামাদ, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ডাঃ নাজরা চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক উজ্জল সরদার, শেখ আলামিন প্রমূখ। পরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাক্স বিতরণ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে