কালিহাতীতে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক কর্মশালা

কালিহাতীতে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক কর্মশালা

টাঙ্গাইলের কালিহাতীতে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দিনব্যাপী উপজেলা পরিষদ কনফারেন্স রুমে “নদী দুষণ, অবৈধ দখলদারিত্ব এবং অন্যান্য দুষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্প (১ম পর্ব) উপজেলা পর্যায়ে নদী সরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের প্রকল্প পরিচালক ও জাতীয় নদী রক্ষা কমিশনের যুগ্ম সচিব ইকরামুল হক।

এসময় উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা'র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান প্রমুখ।

এ ছাড়াও বাংলাদেশের নদ-নদীসমূহের বর্তমান পরিস্থিতি বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন ও প্রকল্পের পটভূমি, লক্ষ্য ও উদ্দেশ্য, কার্যক্রম এবং ফলাফল বিষয়ে তথ্য উপস্থাপন করেন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের এনভায়রনমেন্ট এন্ড ক্লাইমেট চেঞ্জ স্পেশালিস্ট মনির হোসেন চৌধুরী এবং প্রকল্প কর্তৃক এ উপজেলার বংশী ও পুংলী নদী সমীক্ষার মাধ্যমে প্রাপ্ত তথ্যাদি উপস্থাপন করেন সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান।

আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এমএ মালেক ভূঁইয়া, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু প্রমূখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে