বিশ্বনাথে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ১৫ গ্রামবাসীর স্মারকলিপি

বিশ্বনাথে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে  ১৫ গ্রামবাসীর স্মারকলিপি

সিলেটের বিশ্বনাথে বিশ্বনাথ-খাজাঞ্চি-অলংকারী সড়কে হঠাৎ করে সিএনজি অটোরিকশার ভাড়া বৃদ্ধি করেছে সিএনজি অটোরিকশা সংগঠন। বুধবার দুপুরে তার প্রতিকার চেয়ে এলাকার ১৫টি গ্রামবাসী উপজেলা প্রশাসন বরাবরে স্মারকলিপি দেন। উপজেলা নির্বাহী অফিসার সুমন চন্দ্র দাশ হোম কোয়ারেন্টেনে থাকায় তাঁর পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. কামরুজ্জামান। স্মারকলিপি গ্রহণকালে মো. কামরুজ্জামান সবাইকে আশ্বস্থ করে বলেন, ইউএনও সাহেব সুস্থ হলেই এ বিষয়ে বসে সমাধান করা হবে।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, বিশ্বনাথ উপজেলা কোর্ট পয়েন্ট-৭০৭ শাখার সিএনজি অটোরিকশা স্ট্যান্ড বিশ্বনাথ-খাজাঞ্চি ও বিশ্বনাথ-অলংকারি রোডে নির্ধারিত ভাড়ার চেয়ে দুই রোডের প্রত্যেক স্টপিজে ৫টাকা করে ভাড়া বৃদ্ধি করে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এমনকি স্কুল কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের কাছ থেকেও অতিরিক্ত ভাড়া আদায় করছে তারা। এবিষয় নিয়ে ওই শাখার সভাপতি সাধারণ সম্পাদকের সাথে আলাপ করা হলে তারা আমলে নেয়নি। তাদের এই ভাড়া নৈরাজ্যে আমরা ১৫টি গ্রামের জনসাধারণ অতিষ্ঠ হয়ে পড়েছি। এতে ১৫ গ্রামবাসী উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই দুই রোডের সঠিক ও ন্যায্য ভাড়া নির্ধারণ করার বিনীত অনুরোধ জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়ব আলী, হিরণ মিয়া মেম্বার, মকদ্দছ আলী, হাজী আব্দুল মন্নান মেম্বার, মাহবুবুর রহমান লিলু, হাজী আব্দুল হাই, কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, শামসু মিয়া লালা, হাবিবুল ইসলাম মেম্বার, হাজী আব্দুল বারী সুনু মিয়া, আসাব আলী, মতছির আলী, রহিমুল ইসলাম, সমছু মিয়া, রাজুক মিয়া রাজ্জাক মেম্বার, আব্দুল ওদুদ মেম্বার, আব্দুল গফুর, হাজী রইছ আলী, গয়াস মিয়া, ছালেহ আহমদ তোতা, আলা উদ্দিন, নজরুল ইসলাম, ফারুক মিয়া, রাসেল আহমদ, আব্দুর রব সরকার, আজব আলী, দিলোয়ার হোসেন সজিব, হাজী আবুল কালাম, আব্দুল হান্নান, বাবলু আহমদ, আব্দুর রহমানসহ প্রায় তিন শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর এই দুই রোড়ে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ১৫ গ্রামের জনসাধারণের উপস্থিতিতে উপজেলার রামধানা গ্রামে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় আন্দোলনকে গতিশীল করতে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়ব আলীকে (শিমুলতলা) আহবায়ক ও শামসু মিয়া লালাকে (রামধানা) সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিও গঠন করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে