বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকা শক্তি হচ্ছে প্রশিক্ষ ‘

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৮

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম নবনিয়োগপ্রাপ্ত আনসার কর্মকর্তাদের প্রতি দিক নির্দেশনামূলক বক্তব্যে বলেছেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকা শক্তি হচ্ছে প্রশিক্ষণ।

তিনি বরেল, প্রশিক্ষণ লব্ধ জ্ঞান মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আপনারা অনেক অনন্য উচ্চতায় এগিয়ে নিয়ে যাবেন সুশৃংখল বাহিনীর গর্বিত সদস্য হিসাবে পেশাগত ক্ষেত্রে আত্মনিবেদিত থেকে একটি মর্যাদাশীল ও সুদৃঢ় অবস্থানে দেশকে দাঁড় করাতে বলিষ্ঠ ভূমিকা রাখবেন।

আজ রোববার সকালে গাজীপুরের কালিয়াকৈরে সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নবনিয়োগপ্রাপ্ত ৩৭তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে বাহিনীর সুনাম এবং ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে নিজেদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করে আপনারা দেশ ও জাতির সার্বিক উন্নয়ন উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবেন।

এর আগে প্রধান অতিথি সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সাধারণ আনসার এবং কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন। পরে ৩ জন কৃতি প্রশিক্ষণার্থী সহকারী পরিচালক নাজমুছ সালেহীন নূর শ্রেষ্ঠ ড্রিল, সহকারী পরিচালক মোঃ সুজন মিয়া শ্রেষ্ঠ ফায়ারার এবং সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তারহাতে মাঝে পুরস্কার তোলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বাহিনীর কমান্ড্যান্ট মোঃ মাহবুব উল ইসলাম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-মহাপরিচালক (অপারেশনস) মোঃ সামসুল আলম ও উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) হিরা মিয়া,বাংলাদেশ আনসার ও ভিডিপি বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহেনাজ তাবাসসুম রেবিনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যান্যরা।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে