শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লক্ষ্মীপুরে চার সন্তানসহ বিষপান করে ঘরে আগুন দিলেন মা

লক্ষ্মীপুর প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৮

লক্ষ্মীপুরে পারিবারিক কলহের জের ধরে ৪ সন্তানসহ মা মাহমুদা বেগম জুসের সঙ্গে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছেন। বিষপানের পর মাহমুদা ঘরে আগুন ধরিয়ে দেয়। রোববার সন্ধ্যা পর্যন্ত তারা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) ইমদাদুল হক জানায় লক্ষ্মীপুর শহরের কলেজ রোডের বাংলাদেশ মেডিকেল নামের ফার্মেসির মালিক নাদিম মাহমুদ ও তার স্ত্রী মাহমুদা বেগমের পারিবারিক কলহ চলে আসছে। এতে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকত। এর জের ধরে ঘটনার সময় মাহমুদা ঘরের দরজা বন্ধ করে ৩ ছেলে ও ১ মেয়েকে জুসের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ায়। এ সময় নিজেও (মাহমুদা) বিষপান করেন।

পরে মৃত্যু নিশ্চিত করতে পুরো ঘরে তিনি কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। তবে সন্তানদের নিয়ে তিনি বাথরুমে অবস্থান নেন। শিশুদের চিৎকার ও ঘর থেকে কালো ধোঁয়া বের হতে দেখে আশপাশের মানুষ জড়ো হয়ে দরজা ভেঙে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। মাহমুদার ছেলেমেয়েরা হলো- জুলহাস (১০), মর্তুজা (৭), আরমান (৫) ও মেয়ে পান্না (৬)।

মাহমুদার মেয়ে পান্না জানিয়েছে, তার মা রাতে সবাইকে জুস খাইয়েছে। এরপর কী হয়েছে সে বলতে পারবে না। ধারণা করা হচ্ছে, জুসের সঙ্গে বিষপানে সন্তানদের নিয়ে মা আত্মহত্যার চেষ্টা চালিয়েছে।

নাদিম মাহমুদ বলেন, স্ত্রীর কারণে আমাকে অশান্তিতে থাকতে হয়। সে সবসময় আমাকে টাকার চাহিদা দেখায়। সে প্রায়ই সন্তানদের নিয়ে আত্মহত্যার হুমকি দিত। হঠাৎ সন্তানদের নিয়ে সে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে।

হাসপাতালের চিকিৎসক ডা. কমলাশীষ জানান, বিষক্রিয়া নিয়ে মা-সন্তানদের হাসপাতালে চিকিৎসা চলছে। তাদের আশঙ্কামুক্ত হতে ৭২ ঘণ্টা সময় অপেক্ষা করতে হবে।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক ইমদাদুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটেছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শনিবার রাত ১১টার দিকে পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের আবিরনগর এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে