​সোনাগাজী পৌরসভা নির্বাচনে বিএনপির সমর্থিত দুই কাউন্সিলর প্রার্থী নির্বাচিত

​সোনাগাজী পৌরসভা নির্বাচনে বিএনপির সমর্থিত দুই কাউন্সিলর প্রার্থী নির্বাচিত

ফেনীর সোনাগাজী পৌরসভা নির্বাচনে বিএনপির দুই কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ইমাম উদ্দিন ভূঞা ৩নং ওয়ার্ডে পানির বোতল প্রতিকে ৪০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি চতুর্থবার পৌর কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা যুবলীগের সহ-সম্পাদক আবদুল হালিম সোহেল ভূঞা উট পাখি প্রতিকে পেয়েছেন ১০৭ ভোট। তারা দুই জনেই একই বাড়ির বাসিন্দা। অপরদিকে সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ডে উপজেলা মহিলা দলের সভাপতি মনিহার বেগম আনারস প্রতিকে ১৪০২ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ নিয়ে তিনি দ্বিতীয়বার পৌর কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি পৌর মহিলা লীগের সভাপতি উম্মে ফাতেমা টেলিফোন প্রতিকে পেয়েছেন ৫৯৮ভোট। দলীয় সিদ্ধান্ত এবং আ.লীগের কঠোর বাধা উপেক্ষা করে বিএনপি নেতা ইমাম উদ্দিন ভূঞা ও মহিলা দলের নেত্রী মনিহার বেগম নির্বাচনে প্রার্থী হয়ে শেষ লড়াই চালিয়ে যান। সোমবার পাঁচস্তরের নিরাপত্তার মধ্যে দিয়ে সোনাগাজী পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আ.লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন ৫ হাজার ৩৬১ ভোট পেয়ে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোবাইল প্রতিকে স্বতন্ত্র প্রার্থী আবু নাছের পেয়েছেন ১০৭৫ভোট। ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতিকের প্রার্থী হাফেজ হিজবুল্লাহ ৩৫৯ এবং স্বতন্ত্র জগ প্রতিকে শেখ সেলিম পেয়েছেন ৭৯ ভোট।

মেয়র পদে আ.লীগের প্রার্থী ছাড়া বাকি তিনজনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। কাউন্সিলর পদে সংরক্ষিত তিনটি ওয়ার্ডের মধ্যে দুটিতে এবং ৯টি সাধারণ ওয়ার্ডের মধ্য ৮টিতে আ.লীগ দলীয় ১০জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ২০ সেপ্টেম্বের সোমবার পাঁচস্তরের নিশ্ছিদ্র নিরাপত্তায় সোনাগাজী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌর নির্বাচনে অংশ নেয়ায় এখন পর্যন্ত বিএনপির এই দুই নেতা-নেত্রির বিরুদ্ধে সাংগঠনিক কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তবে এ ব্যাপারে উপজেলা বিএনপির নেতারা কোন মন্তব্য করতে রাজি হননি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে