মসজিদ বিলীন, রাইস মিলে নামাজ আদায়

মসজিদ বিলীন, রাইস  মিলে নামাজ আদায়

বরিশালের বাবুগঞ্জে আড়িয়াল খাঁ নদীর ভাঙনে মসজিদ ভেঙ্গে বিলীন হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয় মুসুল্লিরা। বাধ্য হয়ে রাইস মিলের মধ্য নামাজ আদায় করছেন ধর্মপ্রান মুসুল্লিরা। শুক্রবার সন্ধ্যায় মাগরীবের নামাজ পড়তে গিয়ে এমনটাই দেখা গেছে রহমতপুর ইউনিয়নের ছোট মীরগঞ্জ বাজারে।

বাজারের একমাত্র মসজিদটি আড়িয়াল খাঁ নদের তীরে হওয়াতে কিছুদিন পূর্বে ভাঙনের কবলে পড়লে স্থানীয়রা সেটি ভেঙ্গে ফেলে। কিন্তু সমস্যা দেখা দেয় মসজিদ পূঃনির্মাণে।

মসজিদের নিজস্বঃ কোন তহবিল না থাকাতে অর্থ সংকটে পরে যায় পরিচালনা কমিটি । এতে মসজিদটি পূঃননির্মাণ কাজ হচ্ছে স্থগিত রয়েছে । নামাজের স্থানের বিকল্প না থাকাতে মুসল্লিরা বাজারে অবস্থিত রাইস মিলে জামাতে নামাজ আদায় করছেন বেশ কিছু দিন ধরে। এতে মিল মালিক এবং মুসল্লিরা পড়েছেন মহা বিপাকে।

মসজিদের ঈমাম রিয়াজুল ইসলাম বলেন, ছোট মীরগঞ্জ বাজার যতবার ভেঙেছে বাজারের মসজিদও ততোবার ভেঙ্গেছে। মসজিদটি পাঞ্জেগানা হলেও বাজার এলাকার কাছাকাছি আর কোন মসজিদ না থাকায় গুরুত্ব অনেকটা বেশী।

যেখানে আসর, মাগরিব এবং ইশা ওয়াক্তের জমায়াতে প্রায় ৪০জন করে মুসল্লী নামাজ আদায় করেন। বর্তমানে বাজার এলাকার পশ্চিম পার্শ্বে নির্মাণের স্থান নির্ধারন করে কাজ শুরু হয়েছে। চেয়ে চিন্তে কিছু টাকা সংগ্রহ করে নির্মাণ কাজে হাত দেন স্থানীয়রা।

প্রতিনিয়ত মুসল্লিদের কাছে হাত পাততে হয় কিন্তু তাতে তেমন ফল পাওয়া যাচ্ছে না। রহমতপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সরোয়ার মাহামুদ বলেন, মসজিদটি নির্মাণের জন্য আর্থিক সহযোগীতা করবো।

বছরের শেষের দিকে সরকারি কোন অনুদান নেই তবুও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে