​সমুদ্রে জাহাজের ধক্কায় জেলে ট্রলার ডুবি, ভোলার দুই জেলের মৃত্যু, নিখোঁজ-১

​সমুদ্রে জাহাজের ধক্কায় জেলে ট্রলার ডুবি, ভোলার দুই জেলের মৃত্যু, নিখোঁজ-১

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় মালবাহী জাহাজের ধাক্কায় ভোলার মনপুরা উপজেলার গিয়াস উদ্দিন মাঝির জেলে ট্রলার ডুবিতে দুই জেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো এক জেলে নিখোঁজ রয়েছে।নিহতরা হলেন, মো. রুবেল (২৭) ও মো. মাফু (২৮)। এদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে। নিখোঁজ জেলে হলেন উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মো. মিজানুর রহমান (৩৬)।

স্থানীয়রা জানায়, শুক্রবার ভোর সাড়ে ৪ টার দিকে গিয়াস উদ্দিন মাঝির ট্রলারে থাকা জেলেরা চট্রগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ শিকার করছিলেন। এ সময় সেদিক দিয়ে যাওয়া একটি মালবাহী জাহাজ তাদের ট্রলারটিকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে তাৎক্ষনিক ট্রলারটি ডুবে যায়। এ সময় পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলারে থাকা লোকজন ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে উদ্ধার করে। পরে মৃত অবস্থায় আরো দুই জেলের লাশ উদ্ধার করা হয়। কিন্তু এঘটনায় নিখোঁজ থাকা এক জেলেকে অনেক খোঁজাখুজির পরও সন্ধান পাওয়ায় যায়নি। এদিকে জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের লাশ নিয়ে উদ্ধারকারী কামাল মাঝির ট্রলারটি মনপুরার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ ও ডুবে যাওয়া ট্রলারের জেলেদের উদ্ধার করা অপর ট্রলারের মাঝি মো. কামাল।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ জানান, ট্রলার ডুবির ঘটনায় দুই জেলে নিহত হয়েছে ও এক জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চলছে।

এ ব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিষার মো. শামীম মিঞা জানান, নিহত জেলে পরিবারদের আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা অব্যাহত রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে