বিশ্ব নদী দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় নদী বাঁচানোর আহবান

বিশ্ব নদী দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় নদী বাঁচানোর আহবান

বিশ্ব নদী দিবস উপলক্ষে আজ রোববার ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নদী নিরাপত্তার সামাজিক সংগঠন “নোঙর” এর উদ্যোগে রোববার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে জেলার নদীসহ সব ধরনের জলাশয় রক্ষার আহবান জানানো হয়।

“ মানুষের জন্য নদী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোঙর ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক খালেদা মুন্নী, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান খান টিটু, অর্থ ও আইসিটি সম্পাদক শিপন কর্মকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, জেলা সিপিবির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য নজরুল ইসলাম, আবরনি,র নির্বাহী পরিচালক হাবিবুর রহমান পারভেজ, ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ, ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি করবী চক্রবর্তী, আলমগীর হোসেন, আশরাফুল ইসলাম সুমন, সাইদুজ্জামান জুয়েল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নদীমাতৃক বাংলাদেশে সকল নদ-নদীর শেকড় হচ্ছে নদী-নালা, খাল-বিল, জলাশয়, হাওর-বাওর ইত্যাদি। জেলার খালগুলো ছিল মানবদেহের শিরা উপশিরার মতো ছড়িয়ে ছিটিয়ে ছিল প্রাণবন্ত। এখন এই খালগুলোর অধিকাংশেরই মরণদশা। ভ‚মিদস্যুরা এসব খাল ভরাট করে অবৈধভাবে দোকানপাট, বাড়িঘরসহ বিভিন্ন স্থায়ী স্থাপনা নির্মাণ করছে। নদীর গতিপথ সীমিত ও পরিবর্তনের কারণে ভৌগলিক মানচিত্র পরিবর্তন হচ্ছে।

মানববন্ধনে জেলার নদীসহ সব ধরনের জলাশয় রক্ষার জন্য সরকারের আহবান জানান।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে