আকর্ষণীয় পর্যটন নগরীতে রূপ নিচ্ছে কক্সবাজার

আকর্ষণীয় পর্যটন নগরীতে রূপ নিচ্ছে কক্সবাজার

নানা কর্মসূচির মধ্য দিয়ে পর্যটন নগরী কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন’।

দিবসটি উপলক্ষে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে বর্ণিল শোভাযাত্রা বের হয। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়ের নেতৃত্বে বিশাল শোভাযাত্রাটি প্রধান সডক প্রদক্ষিণ করে সৈকতের লাবণী পয়েন্ট শেষ হয়।

পরে শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রধান এ কে এম তারিকুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু সুফিয়ান, হোটেল-মোটেল গেস্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাশেম সিকদার, পর্যটন করপোরেশনের ম্যানেজার মোস্তাফিজুর রহমান, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশেন অব কক্সবাজারের (টুয়াক) ফাউন্ডার চেয়ারম্যান এম এ হাসিব বাদল ও সভাপতি আনোয়ার কামাল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনা মহামারি কাটিয়ে সবার সহযোগিতায় পর্যটন নগরী সমুদ্রসৈকত ভ্রমণপিপাসুদের পাদচারণায় মুখরিত হোক। বিশেষ করে কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামী কয়েক বছরের মধ্যে এসব প্রকল্পের কাজ শেষ হলে কক্সবাজারই হবে বিশ্বের অন্যতম আকর্ষণীয় পর্যটন নগরী ও অর্থনৈতিক অঞ্চল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে