দুদকের মামলায় পিরোজপুরের সাবেক পৌর চেয়ারম্যানসহ দুইজনের কারাদন্ড

দুদকের মামলায় পিরোজপুরের সাবেক পৌর চেয়ারম্যানসহ দুইজনের কারাদন্ড

দুদকের দায়ের করা মামলায় পিরোজপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী শেখ বাদশা ও একই পৌরসভার সাবেক উপ সচিব আলাউদ্দিন আহম্মেদকে তিন বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। একইসাথে দুই লক্ষ টাকা করে অর্থদন্ড দেয়া হয়েছে তাদের।

দন্ডপ্রাপ্তদের সম্পত্তি বিক্রি করে অর্থদন্ডের টাকা আদায়পূর্বক রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার জন্য পিরোজপুরের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো: মহসিনুল হক আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। আদালতের পাবলিক প্রসিকিউটর এ কে নূর উদ্দিন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, পিরোজপুরের দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তা ক্লায়েন্স গোমেজ ১৯৯১ সালের ৮ জানুয়ারি লিয়াকত আলী শেখ বাদশার বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। সেখানে উল্লেখ করা হয়, নিয়ম বহির্ভূতভাবে মন্ত্রণালয়ের অনুমতি ব্যাতিরেকে টেন্ডার আহবান না করে একটি গাড়ি ক্রয়ের জন্য পিরোজপুর পৌরসভার রুপালী ব্যাংক শাখার হিসাব থেকে ১৯৮৫ সালের ২২ জুন প্রথমে ১ লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করেন এবং অপর একটি হিসাব থেকে একইদিন আরও ৬০ হাজার টাকা উত্তোলন করেন। কিন্তু এক লক্ষ বিশ হাজার টাকায় একটি টয়োটা গাড়ি ক্রয় করে বাকি ৮০ হাজার টাকা পৌরসভায় ফেরৎ না দিয়ে আত্মসাৎ করেছেন।

পিরোজপুর জেলা দুর্নীতি ব্যুরোর কর্মকর্তা নারায়ণ চন্দ্র দত্তকে মামলার তদন্তভার দেওয়া হলে তদন্তে লিয়াকত আলী শেখ বাদশা ও পৌরসভার উপ সচিব আলাউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হয়। তিনি ১৯৯২ সালের ২২ মে আদালতে চার্জশীট দাখিল করেন। সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে দোষী সাব্যস্ত হওয়ায় মামলার দুই আসামীকেই তিন বছরের কারাদন্ড প্রদান করে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে