​ ২৮ নভেম্বর কালিয়াকৈর পৌরসভা ও সাত ইউপি নির্বাচন

​  ২৮ নভেম্বর কালিয়াকৈর পৌরসভা ও সাত ইউপি নির্বাচন

সীমানা নির্ধারণসহ নানা জটিলতার কারণে নির্বাচন বন্ধ ছিলো গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার। প্রায় ১০ বছর পর বৃহস্পতিবার দুপুরে কালিয়াকৈর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল ঘোষনার পর থেকেই নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সামছুজ্জামান জানান, বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন সারাদেশের এক হাজার ৭ টি ইউনিয়ন পরিষদ ও ১০ টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এরমধ্যে গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা এবং ৭ টি ইউনিয়ন পরিষদও রয়েছে।

ইউনিয়নগুলো হচ্ছে, মধ্যপাড়া, বোয়ালী, ফুলবাড়িয়া, চাপাইর, সূত্রাপুর, ঢালজোড়া ও আটাবহ। তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২ নভেম্বর, যাচাই-বাছাই ৪ নভেম্বর, প্রত্যাহার করার শেষ দিন ১১ নভেম্বর। ভোট গ্রহণ হবে আগামী ২৮ নভেম্বর।

দুপুরে তফসিল ঘোষণার পর থেকে কালিয়াকৈর পৌরসভা ও সাতটি ইউনিয়নের নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। এরই মধ্যে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনের প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য একাধিক প্রার্থী মাঠে কাজ করছেন।

২০০১ সালের এপ্রিল মাসে গঠিত কালিয়াকৈর পৌরসভায় ২০০৩ সালে কার্যক্রম শুরু হয়। ২০০৪ থেকে ২০১১ সাল পর্যন্ত পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১১ সালের নির্বাচনে নির্বাচিত হয়ে মো.মজিবুর রহমান পুনরায় মেয়র হিসেবে চেয়ারে বসেন। এরপর সময় পার হলেও শ্রীফলতলী ইউনিয়নের সীমানা নির্ধারণ নিয়ে জটিলতার কারণে দীর্ঘদিন নির্বাচন বন্ধ ছিলো। সর্বশেষ বর্তমান মেয়রের হস্থক্ষেপে সীমানার বিষয়টি সমাধান হলে নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘেষণা করে। একই সঙ্গে উপজেলার অন্য সাতটি ইউনিয়ন পরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সেগুলোর তফসিল ঘোষনা করা হয়।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে