বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ধনবাড়ীতে মামলার আসামি চেয়ারম্যান প্রার্থী!

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি
  ১৭ অক্টোবর ২০২১, ২০:৩৬

টাঙ্গাইলের ধনবাড়ীতে আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়া এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর নামে টাঙ্গাইল কোর্টে মামলা থাকায় তার বিরুদ্ধে আহম্মদ আলী নামের এক ব্যাক্তি লিখিত অভিযোগ করেছেন উপজেলা নির্বাচন অফিসারসহ বিভিন্ন দপ্তরে।

অভিযোগের বিবরণ থেকে ও মামলার বিবাদী আহম্মদ আলী জানান, বিবাদী ধনবাড়ী উপজেলার যদুনাথপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত মিঠু মন্ডলের ছেলে মো. আমজাদ হোসেন (৪০)। তিনি আসন্ন ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করে নির্বাচন করার সিদ্ধান্তে নির্বাচন কমিশনে জমা দিয়েছেন। কিন্তু তার বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত টাঙ্গাইলে সি. আর ২৮৩/১৮ নং মোকদ্দমা এবং টাঙ্গাইলের ধনবাড়ী সহকারী জজ আদালতে ৬৪/১৭ নং অন্য প্রকার মোকদ্দমা চলমান। তিনি যাতে নির্বাচন করতে না পারেন তার জন্য আমি আবেদন করেছি। এমনকি আমি চাই যাতে বিষয়টি তদন্ত সাপেক্ষে অতি দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে স্থানীয় প্রশাসন ও নির্বাচন কমিশনসহ সবার কাছে জোর হস্তক্ষেপ কামনা করছি।

এ ঘটনায় অভিযুক্ত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্র্থী মো. আমজাদ হোসেন (৪০) জানান, আসন্ন ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্র করে নির্বাচন করার সিদ্ধান্তে নির্বাচন কমিশনে জমা দিয়েছি। আমার জামানত দেখে আমার প্রতিপক্ষ এক চেয়ারম্যান প্রার্থীর উকিল মেয়ের জামাই আহম্মদ আলী। তার সাথে পূর্বশত্রুতা থাকায় তাকে উসকে দিয়ে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন, যাতে আমি নির্বাচন থেকে সরে দাঁড়াই। কিন্তু এ সময় তিনি আরও বলেন, আমার সাথে আহম্মদ আলীর সঙ্গে জমি নিয়ে বিরোধ আছে। এ ব্যাপারে টাঙ্গাইল কোর্টে মামলা দায়ের করেছেন বর্তমানে বিচারাধীন রয়েছে। আমি জানি কোনো অভিযোগে অভিযুক্ত প্রমাণিত না হওয়া পর্যন্ত যে কেউ নির্বাচন করতে পারে। যদি আইন অনুযায়ী আমি নির্বাচন না করতে পারি তাহলে আমি নির্বাচন থেকে সরে দাঁড়াব।

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা নির্বাচন অফিসার করুনা সিন্দু চাকলাদার জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে