শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বেলকুচিতে সন্মানী ছাড়া চেক মেলেনা স্থানীয় সরকার শাখা থেকে

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ১৯ অক্টোবর ২০২১, ১৬:২৮

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় স্থানীয় সরকার অধিদপ্তরে দীর্ঘদিন ধরে অফিস সুপার (ওএস) হিসাবে কর্মরত আছে ফজলুল হক। প্রজাতন্ত্রের কর্মচারী হিসাবে সরকার তাকে সন্মান জনক বেতন প্রদান করলেও তার কর্মপরিধির মধ্যে থাকা বিলের চেক গ্রহীতার হাতে তুলে দেয়ার আগেই চেয়ে বসেন ঘুষ নামের সম্মানী। কেউ যদি তা দিতে রাজি না হয় তাহলে তার বিপরীতে বিলের চেক নানা তাল-বাহানায় আটকিয়ে রাখার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

সরকারি সন্মান জনক বেতন পাওয়া সত্বেও স্থানীয় সরকার অধিদপ্তরের অফিস সুপার (ওএস) ফজলুল হকের সম্মানী নামের ঘুষ বানিজ্যের কাছে জিম্মি হয়ে নিরবে চেক গ্রহণ করছেন কাজ পাওয়া ঠিকাদারী প্রতিষ্ঠান সহ ঐ অধিদপ্তরের সাথে সংশ্লিষ্টরা।

ঠিকাদারি প্রতিষ্ঠানের একাধিক স্বত্বাধিকারীরা জানান, আমরা স্থানীয় সরকারের কাজ করে থাকি। কাজের বিলের চেক দেবার সময় অফিস সুপার (ওএস) ফজলুল হক সম্মানী চেয়ে বসেন। তাকে সন্তুষ্ট করার মত ঘুষ না দেওয়ায় সে আমাদের নানা ভাবে হয়রানি করেছেন। শেষমেশ তাকে খুশি করেই আমাদের বিলের চেক নিতে হয়েছে। ওনার ভুক্তভোগী শুধু আমরাই নই। পত্রিকার বিজ্ঞাপন বিলের চেক দিতেও তো দেখি ঘুষ নামের সম্মানী চেয়ে বসেন।

এবিষয়ে উপজেলা স্থানীয় সরকার অধিদপ্তরের অফিস সুপার ফজলুল হক জানান, আমি অনেক খাটাখাটুনি করে কাজ করি। তার বিনিময়ে কিছু সন্মানী চেয়ে নেই। এটা ঘুষ নয়। তবে কাউকে জোর করি না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান সাংবাদিকদের বলেন, আমি এবিষয়ে কিছু জানি না। তবে যদি তিনি সত্যিকার অর্থে সম্মানী বা ঘুষ দাবী করে থাকেন তবে তা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে