বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

​জামালগঞ্জে নারীর রাজনৈতিক ক্ষমতায়নে মতবিনিময় সভা

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১৯ অক্টোবর ২০২১, ২১:০৬

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় নারীর রাজনৈতিক ক্ষমতায়নে বিষয়ভিত্তিক বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা শিল্পকলা একাডেমিতে অপরাজিতার আয়োজনে সভায় সভাপতিত্ব করেন অপরাজিতার সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার। অপরাজিতা উপজেলা সমন্বয়কারী ইকবাল হোসেন তালুকদারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন অপরাজিতা জেন্ডার অ্যান্ড ট্রেনিং অফিসার পরিমল দেব।

এছাড়া আরও বক্তব্য দেন উপজেলা মহিলা পরিষদের সভাপতি শেখ আয়েশা বেগম, জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, সহ সভাপতি অঞ্জন পুরকায়স্থ, জেলা মহিলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মারজানা ইসলাম শিবনা, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি শাহানা আল আজাদ, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক তপন কুমার চক্রবর্ত্তী, সমাজকর্মী আলী নূর প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি নারীদের ক্ষমতায়নের পথিকৃৎ। ১৯৬৭ সালে মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠার মাধ্যমে তিনি নারীদের মূল ধারার রাজনীতিতে অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করে দেন। বাংলাদেশের সংবিধানে ১৯৭২ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানে রাষ্ট্র ও গণজীবনের সব পর্যায়ে নারীদের সমধিকারের নিশ্চয়তা দেওয়া হয়। জাতির জনকের আদর্শ অনুসরণ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর পরই সব পর্যায়ে লিঙ্গ সমতা, নারীর উন্নয়ন এবং ক্ষমতায় নিশ্চিত করার লক্ষ্যে অসংখ্য নীতিমালা ও আইন প্রণয়ন করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নারী উন্নয়ন ও ক্ষমতায়নে তার অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি গ্লোবাল উইমেন্স লিডারশিপ, প্ল্যানেন ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন, এজেন্ট অব চেস্টসহ নানাবিধ সম্মাননা অর্জন করে বাঙালি নারী জাতিকে গর্বিত করেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে