​ ২০ বছর ভাড়ায় থেকে নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা

​  ২০ বছর ভাড়ায় থেকে নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা

দীর্ঘদিন ভাড়া বাসায় অফিসের কার্যক্রম পরিচালনার অবসান ঘটিয়ে অবশেষে নিজস্ব ভবনে উঠেছে গাজীপুরের শ্রীপুর পৌরসভা।

বুধবার দুপু‌রে নতুন ভব‌নের আনুষ্ঠা‌নিক উ‌দ্বোধন ক‌রেন, গাজীপুর-৩ আস‌নের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র মো. আনিছুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সামছুল আলম প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন, পৌরসভার সচিব সরকার দলিল উদ্দিন আহম্মেদ,পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম,পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় নেতৃবৃন্দ ।

পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, বিএমডিএফ এবং পৌরসভার নিজস্ব অর্থায়নে নতুন ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৬ কোটি টাকা। নিজস্ব জায়গায় গড়ে উঠা দৃষ্টি নন্দন এই বহুতল ভবনের নিচতলায় প্রায় ২০টি গাড়ি পার্কিং এর ব্যবস্থা রয়েছে। ভবনটির প্রধান ফটকে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুদাইকরা ছবি ফলক।

পৌর মেয়র আনিসুর রহমান তার বক্তব্যে বলেন, এতোদিন মামলা জটিলতায় ভবন নির্মাণ করা সম্ভব হয়নি। আজ থেকে নতুন উদ্দামে কার্যক্রম চলবে। শতভাগ সেবা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সাংসদ ইকবাল হোসেন সবুজ তার বক্তব্যে বলেন, শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া লাগেনি এমন কোনো অবকাঠামো নেই। ২০৪১ সালের বাংলাদেশ হবে বিশ্বের অন্যতম পরিপূর্ণ স্বয়ংসম্পূর্ণ দেশ। তাই আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতার কোনো বিকল্প নেই।

উল্লেখ্য, ২০০০সালে পৌরসভাটি গঠনের পর থেকে ভাড়া বাড়িতে এর কার্যক্রম চলে আসছিল। একাধিক বার ভবন নির্মাণের চেষ্টা হলেও মামলা সংক্রান্ত বাঁধায় আটকে যায়।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে