শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

​বকশীগঞ্জে জেলা জামায়াতের আমিরসহ ১৪ নেতা কর্মী আটক

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
  ২১ অক্টোবর ২০২১, ১৩:২৯

জামালপুরের বকশীগঞ্জে নাশকতা পরিকল্পনার অভিযোগে জেলা জামায়াতের আমির সহ ১৪ জামায়াত নেতা কর্মীকে আটক করেছে থানা পুলিশ। বুধবার বিকাল ৩ টার দিকে বকশীগঞ্জ পৌর শহরের মালিবাগ এলাকার জহুরুল হক মেম্বারের বাড়ি সংলগ্ন জামে মসজিদে বৈঠক করার সময় তাদের আটক করা হয়।

একইদিন সন্ধ্যায় জামালপুর জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ বকশীগঞ্জ থানায় সাংবাদিকদের ব্রিফিংয়ে ১৪ নেতা কর্মীর আটকের বিষয়টি নিশ্চিত করেন। প্রেস ব্রিফিংয়ের সময় দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান রাসেল ও বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম স¤্রাট উপস্থিত ছিলেন।

আটককৃতরা হলেন জামালপুর জেলা জামায়াতের আমির অ্যাডভোকেট নাজমুল হক সাঈদী, বকশীগঞ্জ উপজেলা জামায়াতের আমির ও বাট্টাজোড় কে.আর.আই কামিল মাদরাসার উপাধ্যক্ষ মওলানা আদিল ইবনে আউয়াল , জামালপুর জেলা জামায়াতের সদস্য অধ্যাপক আবদুল আজিজ,সদস্য মোহাম্মদ আলী, জামায়াত কর্মীদের মধ্যে ইসলামী ব্যাংক কর্মকর্তা মো. মাহবুব জামী, ময়মনসিংহের নান্দাইল উপজেলার নিয়ামত উল্লাহ, হালুয়াঘাট উপজেলার আনিছুজ্জামান ওরফে জুনায়েদ, একই উপজেলার মো. খালেকুজ্জামান, ময়মনসিংহ পাগলা থানার ইসমাইল হোসেন, জামালপুরের মেলান্দহ উপজেলার জুলফিকার আলম, জামালপুর সদর থানার মো. সুলতান ও বকশীগঞ্জ উপজেলার মো. আবদুল মালেক।

পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ জানান, দেশের চলমান পরিস্থিতি উস্কে দেওয়া ও সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে ও নাশকতামূলক পরিকল্পনা করার জন্য আটককৃতরা প্রথমে পৌর এলাকার নামাপাড়া গ্রামে অবস্থিত শহীদ তীতুমির আইডিয়াল একাডেমিতে নেতা কর্মীদের সাথে বৈঠক করেন।

এরপর দুপুরে মালিবাগ এলাকায় অবস্থিত মসজিদে তারা বিভিন্ন নাশকতার পরিকল্পনা করেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ বৈঠক করার সময় তাদের আটক করতে সক্ষম হন।

বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, এঘটনায় বকশীগঞ্জ থানায় সন্ত্রাস দমন আইনে মামলা রুজু হয়েছে এবং বৃহস্পতিবার দুপুর ১২ টায় তাদেরকে জামালপুর কোর্টে প্রেরণ করা হয়েছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে