টাঙ্গাইলে যথাযথ মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

টাঙ্গাইলে যথাযথ মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল- বর্ণাঢ্য র‌্যালি, দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল ইত্যাদি। বুধবার ভোরে টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকার নানা ইসলামী সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমবেত হয়।

শহীদ স্মৃতি পৌর উদ্যানে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন পরিষদ ও গাউসিয়া কমিটি জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুল হাইয়ের সভাপতিত্বে মহানবীর জন্ম-মৃত্যু ও জীবনের ওপর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, আলহাজ মো. ছানোয়ার হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান আনছারী, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর। প্রধান আলোচক ছিলেন, প্রফেসর মোহাম্মদ হুমায়ুন কবীর আল কাদেরী।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- ডক্টর মো. আশেকুল হাসান, বীর মুক্তিযোদ্ধা এএম এনায়েত করিম, আবুল কালাম আজাদ বীরবিক্রম, শাহ্ সুফি হারুন অর রশিদ, মাওলানা শাহ্ সুফি আব্দুল ওহাব সিরাজী, মাওলানা মো. নজরুল ইসলাম প্রমুখ। আলোচনা সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- টাঙ্গাইলের হাজিবাগ দরবার শরীফের আলহাজ অধ্যাপক মুহাম্মদ আব্দুল কদ্দুস খসরু।

অপরদিকে, খোদাই খেদমতগার, ন্যাপ ভাসানী, ভাসানী পরিষদ এবং তালিমাতে কুরআন ও সুন্নাহ কেন্দ্রের উদ্যোগে সন্তোষে পৃথক র‌্যালি, মওলানা ভাসানী ও পীর শাহ জামান (রা.) মাজার জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এসব কর্মসূচিতে মজলুম জননেতা মওলানা হামিদ খান ভাসানীর ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ ইরফানুল বারী, হাসরত খান ভাসানী, আজাদ খান ভাসানী এবং তালিমাতে কুরআন ও সুন্নাহ কেন্দ্রের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় মুসল্লিরা অংশগ্রহণ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে