বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

​সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা রুখতে হবে : আফরুজা বারী

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
  ২১ অক্টোবর ২০২১, ২০:৪৬

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক মিসেস আফরুজা বারী বলেন, সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা সরকারকে বেকায়দায় ফেলার একটি অপচেষ্টা। কোনোভাবেই তা বাস্তবায়ন করতে দেওয়া যাবে না। যেকোনো মূল্যে বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে হবে। সে ক্ষেত্রে সজাগ ও সতর্ক থাকতে হবে আমাদের নেতাকর্মীদের।

দেশজুড়ে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে গাইবান্ধার সুন্দরগঞ্জে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো তিনি বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ যখন বিশ্বসভায় একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত, ঠিক তখনই একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে। এরই মধ্যে অনেকেই গ্রেপ্তার হয়েছে এবং বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে। সহিংসতার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তিনি তার বক্তব্যে।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গত মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি আহসানুল করিম চাঁদের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ডক্টর আব্দুল্লাহেল বারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হাফিজা বেগম কাকলী, সদস্য ফাহমিদা বুলবুল কাকলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আশিকুজ্জামান প্রামাণিক তুহিন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নিমাই ভট্টাচার্য, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চন্দ্র, যুগ্ম-সাধারণ সম্পাদক কমল কৃষ্ণ বাপ্পী, সন্তোশ চন্দ্র, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উদয় নারায়ন, শ্রমিক লীগের সভাপতি গণেশ শীল ও ছাত্রলীগ নেতা রতন মিয়া প্রমুখ।

সন্তোশ চন্দ্র, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উদয় নারায়ণ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি গণেশ শীল, ছাত্রলীগ নেতা রতন মিয়া প্রমুখ।

এর আগে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে আবারও দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে