​ধামইরহাটে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালা

প্রকাশ | ২২ অক্টোবর ২০২১, ১৬:০৩

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

 

নওগাঁর ধামইরহাটে জাতীয় নদী রক্ষা কমিশনের অধীন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের আওতায় ও উপজেলা নদী রক্ষা কমিটির সহযোগিতায় নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

২২ অক্টোবর সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী। সভায় নদী দূষন দখলদারিত্ব ও এবং অন্যান্য দুষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরী ও সমীক্ষা প্রকল্প-১ বিষয়ে নদী সংরক্ষন আইন সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন জাতীয় নদী রক্ষা কমিশনের নদী সমীক্ষা প্রকল্পের ওয়াটার রিসোর্স এক্সপার্ট মো. সাজিদুর রহমান সরদার ও নদী গবেষক মাহমুদ সিদ্দিকী।

 

এ সময় সহকারী কমিশনার (ভূমি) সিব্বির আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, নদী সমীক্ষা প্রকল্পের প্রোগ্রাম অর্গানাইজার ও অনুষ্ঠানের সঞ্চালক সেলিনা সুলতানা, মাঠ সমন্বয়ক আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান, মৎস্য কর্মকর্তা মোস্তারিনা আফরোজ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আফরিনা পারভীন, উপজেলা সহকারি সমাজসেবা অফিসার এটিএম ফসিউল আলম, ফজলুর রহমান, অধ্যক্ষ মতিউর রহমান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশরাফুল ইসলাম, চকময়রাম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, এস.আই মোকাররম হোসেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মিনারুল ইসলাম, আবুল কালাম আজাদ, ইয়াছিন হোসেন, ধামইরহাট প্রেস ক্লাব সভাপতি আব্দুল আজিজ, উপজেলা প্রেস  ক্লাব সভাপতি আবু মুছা স্বপন, ঠাকুর প্রশান্ত কুমার প্রমুখ উন্মুক্ত আলোচনা অংশ নেন।

 

যাযাদি/ এস