শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​ধুনটে দূর্ঘটনায় পা হারানো সেই রিকসা চালকের পাশে দাড়ালো গোলাম রব্বানী

ইমরান হোসেন ইমন, ধুনট (বগুড়া) থেকে
  ২২ অক্টোবর ২০২১, ১৬:৩৪

সেই ২০১৭ সালের কথা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামনে এক ধনীর দুলালের মেয়ের শখের প্রাইভেটকারের চাপায় ডান পা হারায় রিকসা চালক জাহিদুল ইসলাম। সেই সময় দূর্ঘটনার পরপরই ওই রিকসা চলককে চিকিৎসা থেকে শুরু করে সার্বক্ষনিক পাশে থাকে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। তার সহযোগিতায় সেই সময় ৫ লাখ টাকা অনুদানে সুস্থ হয়ে বাড়ি ফেরে রিকসা চালক জাহিদুল ইসলাম।

তার বাড়ি বগুড়া জেলার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের সুলতানহাটা গ্রামে। দূর্ঘটনায় পর কর্ম হারিয়ে গ্রামে ফিরে এসে চিকাশী মফিজ মোড়ে ছোট একটি মুদির দোকান দিয়ে জীবন যুদ্ধে নেমে পড়ে জাহিদুল। তার এই জীবন যুদ্ধে আবারো সহযোগিতার হাত বাড়িয়ে দেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত ৮টার দিকে টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি) এর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দূর্ঘটনায় পা হারানো সেই রিকসা চালক জাহিদুলকে তার দোকানের সমস্ত মালামাল কিনে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ও কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী। তিনি নিজে উপস্থিত থেকে জাহিদুল ইসলামের দোকানের মালামাল সাজিয়েও দেন।

এব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কোন বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়ানো আমার দায়িত্ব এবং কর্তব্য। তিনি বলেন, আমার চোখের সামনে একটি দূর্ঘটনায় রিকসা চালক জাহিদুল ইসলাম তার একটি পা হারিয়েছে। তাই আগামীতে জাহিদুল ইসলামকে বড় একটি দোকানঘর নির্মান করে দেওয়ারও প্রতিশ্রুতি দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি) এর সদস্য রুবেল মাহমুদ, জনি আহমেদ, ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, সহ-সভাপতি রকিবুল ইসলাম মঞ্জু, যুগ্ন সম্পাদক হেলাল উদ্দিন সম্রাট, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সৈনিক হাসান, নিমগাছী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিপন আহমেদ, এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিন্না আহমেদ, ছাত্রলীগ নেতা নাঈম আহমেদ, শোভন, জাহিদুল, সাগর প্রমূখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে