শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

​দক্ষিণ সুরমায় কলেজছাত্র রাহাত খুন : গ্রেপ্তার নেই

দক্ষিণ সুরমা (সিলেট) প্রতিনিধি
  ২২ অক্টোবর ২০২১, ১৯:১২

দক্ষিণ সুরমা সরকারি কলেজ ক্যাম্পাসে আরিফুল ইসলাম রাহাত খুনের ঘটনায় শুক্রবার পর্যন্ত কোনো মামলা হয়নি। জড়িত কাউকে পুলিশ গ্রেফতারও করতে পারেনি। এদিকে এ ঘটনায় আঙুল ওঠছে ছাত্রলীগের ওপর। কেন্দ্র থেকে ছাত্রলীগের নবগঠিত কমিটি ঘোষণার পর আভ্যন্তরীন বিরোধকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে বলে জানা যায়।

এ ব্যাপাওে দক্ষিণ সুরমার ওসি কামরুল হাসান তালুকদার শুক্রবার সন্ধ্যায় জানান, কলেজছাত্র রাহাত খুনের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

পুলিশ সূত্র জানিয়েছে, এ খুনের সাথে জড়িত দুজনকে চিহ্নিত করা হয়েছে। তবে পুলিশ তাদের নাম প্রকাশ করতে রাজি হয়নি।

সংশ্লিষ্ট একটি সূত্র বলছে, চিহ্নিত দুজন হলেন সামসুদ্দোহা সাদী (২০) ও তানভীর আহমদ (১৯)। সাদীর বাড়ি দক্ষিণ সুরমার মোগলাবাজার থানা এলাকার সিলাম পশ্চিম পাড়ায়; তার বাবার নাম আব্দুস সালাম। তানভীর একই এলাকার জামাল মিয়ার ছেলে।

এদের মধ্যে সাদী ছাত্রলীগের কর্মী। তিনি সিলেট ছাত্রলীগের কাশ্মীর গ্রুপের সাথে জড়িত বলে জানা গেছে। দক্ষিণ সুরমা কলেজের ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। কলেজে অধ্যয়নকালীন একবার তাকে বহিষ্কারও করা হয়।

ঘটনার পর সাদী ও তানভীর গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে। রাতে তারা বাড়িতেও থাকেননি। তবে পুলিশ প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান চিহ্নিত করতে কাজ করছে।

রাহাত দক্ষিণ সুরমা উপজেলার পুরাতন তেতলি এলাকার সুরমান আলীর ছেলে ও দক্ষিণ সুরমা কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।

এ ঘটনায় কলেজে ৩ দিনের জন্য পাঠদান বন্ধের নোটিশ জারি করেছে কর্তৃপক্ষ। তবে পরীক্ষা চলবে। কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম গত বৃহস্পতিবার বিকালে এ তথ্য জানান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে