শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মানিকগঞ্জে গণঅনশন-গণঅবস্থা ও বিক্ষোভ মিছিল

মানিকগঞ্জ প্রতিনিধি
  ২৩ অক্টোবর ২০২১, ১৫:৫২

সারাদেশের বিভিন্ন স্থানে প্রতিমা, মন্দির, হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ভাঙচুর, নির্যাতন, র্ধষণ ও হত্যার প্রতিবাদে মানিকগঞ্জে গণঅনশন-গণঅবস্থা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ হিন্দু-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযান পরিষদ জেলা শাখার যৌথ আয়োজনে মানিকগঞ্জের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের পাদদেশে এই কর্মসূচী পালিত হয়।

এর পর দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহরের একটি বিক্ষোভ মিছির বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষীণ শেষে মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের পাদদেশে গিয়ে শেষ হয়।

হিন্দু-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গুরুদাস রায়ের সভাপতিত্বে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মী চ্যাটার্জী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি এ্যাডভোকেট দীপক কুমার সাহা, জেলা পূজা উদযাপন কমিটির সাবেক সভাপতি আশুতোষ রায়, বর্তমান সভাপতি বাসুদেব সাহা ও সাধারণ সম্পাদক অনির্বান কুমার পাল বক্তব্য রাখেন।

সভাপতি গুরুদাস রায় বলেন, প্রতিমা, মন্দির ভাঙচুরসহ হিন্দু সম্প্রদায়ের লোকজনের হামলা ঘটনায় আইশৃঙ্খলা বাহিনী এবং সরকারের উচিত আরো গুরুত্ব দিয়ে দেখা। কারন নানা অযুহাতে এবং বিনা কারনে আমাদের হিন্দু সম্প্রদায়ের লোকজনের উপর হামলা হয়। আমাদের প্রতিমা, মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে । ৭২ এর সংবিধান পুনপ্রতিষ্ঠা, সংখ্যলঘু কমিশন গঠন করার পাশাপাশি দ্রুত দোষীদের গ্রেফতারের মাধ্যমে বিচারের দাবিও করেন তিনি।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে