​ শায়েস্তাগঞ্জে উঁকি দিয়ে জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা

​  শায়েস্তাগঞ্জে উঁকি দিয়ে জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা

শায়েস্তাগঞ্জে ধীরে ধীরে শীত অনুভূত হচ্ছে। বিগত কয়েকদিন ধরে সন্ধ্যার পরে ও ভোরে শীত অনুভূত হচ্ছে। একই সাথে রাতের বেলায় রাস্তায় হালকা কুয়াশা ও পরিলক্ষিত হচ্ছে। এখন চলছে কার্তিক মাস, এরপরেই আসবে অগ্রাহায়ন মাস। অগ্রাহায়নের শেষে পুরোদমে শীত নেমে আসে।ইতোমধ্যেই শীত তার আগমনী বার্তা দিয়ে যাচ্ছে।

এদিকে, শীতের আগমনী উপলক্ষে মানুষজন শীতের জন্য প্রস্তুতি নেয়া শুরু করেছেন। ইদানিং শায়েস্তাগঞ্জে বৃষ্টির পরপরই শীতের আভাস টের পাওয়া যাচ্ছে। কয়েকদিন যাবত দিন ধরেই শায়েস্তাগঞ্জে তেমন গরম টের পাওয়া যাচ্ছে না। এবারের তীব্র গরম থেকে স্বস্তি পেতে মানুষজন অধীর আগ্রহে শীতকে বরণ করে নেয়ার জন্য মুখিয়ে আছেন।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, আবহাওয়াগত কারণেই শীত অনুভূত হচ্ছে। তবে পুরোপুরি শীত নভেম্বরের শেষের দিকে পড়তে পারে। শায়েস্তাগঞ্জে খানিকটা শীত অনুভুত হওয়ায় হাটে-বাজারে মানুষজন রাতের বেলা চায়ের আড্ডা তাড়াতাড়ি শেষ করেই বাড়ি ফিরছেন।

ছয় ঋতুর এই দেশে শীত আর গ্রীষ্মের প্রভাবই ভাল করে জানান দিয়ে আসে। শীতের আগমনীতে প্রকৃতিতে বেশ কিছু পরিবর্তন আসে, তাই মানুষজন সহজেই শীতের বার্তা টের পায়। শনিবার রাতে ( ২৩ অক্টোবর) শায়েস্তাগঞ্জে সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রী সেলসিয়াস ও সর্বোচ্চ ২৪ ডিগ্রী সেলসিয়াস আছে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানা গেছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে