নেত্রকোনায় রবীন্দ্র-নজরুল-সুকান্ত স্মরণানুষ্ঠান

নেত্রকোনায় রবীন্দ্র-নজরুল-সুকান্ত স্মরণানুষ্ঠান

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী নেত্রকোনা জেলা সংসদের উদ্যোগে শনিবার সন্ধ্যায় আলোচনা, গান, নৃত্য ও আবৃত্তি সহযোগে ‘রবীন্দ্র-নজরুল-সুকান্ত স্মরণানুষ্ঠান’ অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটির ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাঁচদিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনেই তিন কবিকে ঘিরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা শহরের অজহর রোডে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। উদীচীর জেলা সংসদের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক সঞ্জয় সরকারের সঞ্চালনায় তিন কবির জীবন, কর্ম ও সাহিত্য নিয়ে আলোচনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক মতীন্দ্র সরকার। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক অসিত ঘোষ।

আলোচনার পর উদীচী ও উদীচী পরিচালিত হায়দার-শেলী স্মৃতি সঙ্গীত বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রথমে সমবেত সঙ্গীত পরিবেশন করেন। এরপর পর্যায়ক্রমে একক গান পরিবেশন করেন: অসিত ঘোষ, নারায়ণ কর্মকার, রতন সরকার, পলাশ ভদ্র, তন্দ্রা রায়, নাজনীন সুলতানা সুইটি, পিয়া বৈশ্য ও মৌমিতা ধর। আবৃত্তি পরিবেশন করেন তরুময় বিশ্বাস পাভেল। তমা রায়ের পরিচালনায় নৃত্য পরিবশন করেন নবনীতা সরকার, দেবদ্রিতা সরকার, উষশী বণিক, অর্জমা বিশ্বাস ও বিজয়া সরকার প্রমুখ।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে