​ মানিকগঞ্জে ১৬ দালাল কারাগারে

​  মানিকগঞ্জে ১৬ দালাল কারাগারে

মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস ও ২৫০ শর্য্যা জেলা হাসপাতালে অভিযান চালিয়ে ২৩ জনকে আটক করা হয়েওেছ। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযোগের সত্যতা পাওয়ায় ১৬জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়ে কারাগারে পাঠিয়েছে।

আজ বোরবার বিকেল তিনটায় জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মোঃ জুবায়ের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের এই কারাদন্ড প্রদান করেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় সাতজনকে ছেড়ে দেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন,মো.রাশেদুল ইসলাম (৩৫), মো.রায়হান মিয়া (৩৫), মো.আরিফ হোসেন (৩৪), মো.শাওন (২৪), মেহেদী হাসান (২৮),রাসেল মিয়া (৩৮),মো.শাহজাহান (৪৫),মো. সম্রাট (৩০), ইলিয়াস হোসেন (৪০), আয়নাল মিয়া (৪০), নাসির হোসেন (৩৫), নরেশ চন্দ্র শীল (৩০) রায়হান উদ্দিন (৪০), মনির হোসেন (৩০), জবেদা বেগম (৪০), রাশেদা বেগম (৪০)। এদের বাড়ি মানিকগঞ্জের সাতটি উপজেলার এলাকায়।

মানিকগঞ্জ র্যা ব-৪ এর কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন বলেন, আমাদের কাছে অভিযোগ ছিল মানিকগঞ্জ পাসপোর্ট অফিস ও সদর হাসপাতালে দালালের কারনে সেবা ব্যহত হচ্ছে। ওই অভিযোগের প্রেক্ষিতে আজ রোববার মানিকগঞ্জ আঞ্চলিক পাসর্পোট অফিস ও মানিকগঞ্জ সদর হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়। আমাদের অভিযানে দুটি সরকারী প্রতিষ্ঠান থেকে ২৩জনকে আটক করা হয়। পরে এর মধ্যে ১৬জন তাদের অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাতজনকে দশ দিন এবং নয়জনকে সাত দিন করে কারাদন্ড প্রদান করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠানগুলো দালালমুক্ত রাখতে আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে