বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

​ মানিকগঞ্জে হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি
  ২৪ অক্টোবর ২০২১, ২১:১৫

মানিকগঞ্জে প্রাইভেটকার চালক আনোয়ার হোসেন খোকা হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে বিচারিক আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

রোববার বিকেল সাড়ে ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামি দারোগ আলী ও আব্দুর রহিমের উপস্থিতিতে এই রায় দেন।

দণ্ডিতরা হলেন, ঢাকার সাভারের জোরলপুর কান্দার চর এলাকার চান মিয়ার ছেলে হাসান মিয়া ও ইজু মিয়া, একই এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুর রহিম মাহমুদ, হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকার ইসমাইলের হোসেনের ছেলে মনির হোসেন, একই এলাকার ওহাব আলীর ছেলে দারোগ আলী ও বাগেরহাটের শরণখোলার থানার দক্ষিণ রাজাপুর এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুর রহিম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) অ্যাডভোকেট নিরঞ্জন বসাক এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৪ জুলাই রাতে রাজধানীর মিরপুরের বাসাবাড়ি থেকে প্রাইভেটকার চালিয়ে সাভারের হেমায়েতপুরের উদ্দেশ্যে রওনা দেন প্রাইভেটকার চালক আনোয়ার হোসেন খোকা। এরপর রাত ১১টার দিকে তার স্ত্রী পাপিয়া আক্তার ও পরিবারের লোকজন তার মোবাইল ফোনে কল করলে তার মোবাইল ফোনটি অপরিচিত একজন ব্যক্তি রিসিভ করেন এবং মোবাইল ফোনটি চার্জে দিয়ে রেখে ভাড়ায় চারজন যাত্রী নিয়ে সিলেটের জাফলং গেছেন বলে জানান। এর দুদিন পরে মানিকগঞ্জ সদর থানার অরঙ্গবাদ এলাকার হাকিম আলীর মৎস্য খামারের পাশ থেকে চালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। খবর পেয়ে নিহতের পরিবারের লোকজন মর্গে গিয়ে মরদেহ শনাক্ত করে।

এ ঘটনায় নিহতের বড় ভাই মো.আতিকুল ইসলাম বাদী হয়ে মিপুরের দারুস সালাম থানায় অজ্ঞাতনামা মামলা করেন এবং তদন্ত শেষে ২০১৩ সালের ৬ মার্চ আদালতে চার্জর্শিট দাখিল করেন। মামলায় মোট ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামি দারোগ আলী ও আব্দুর রহিমের উপস্থিতিতে এই রায় দেন। অন্য আসামিরা পলাতক রয়েছে।

যাযাদি/ এসw

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে