ওয়াজ মাহফিলে রাজনৈতিক বক্তব্য দেওয়া যাবে না: ধর্ম প্রতিমন্ত্রী

ওয়াজ মাহফিলে রাজনৈতিক বক্তব্য দেওয়া যাবে না: ধর্ম প্রতিমন্ত্রী

'মানুষকে কল্যাণের পথে আনতে ধর্মীয় আলোচনার দরকার। তাই বাংলাদেশে ওয়াজ মাহফিল বন্ধ করা হয়নি। ওয়াজ মাহফিল চলবেই। তবে ওয়াজ মাহফিলে কোরআনের বাইরে উসকানিমূলক বা রাজনৈতিক কোনও বক্তব্য দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান।

তিনি বলেছেন, ‘নীতি-নৈতিকতা-মূল্যবোধ লালন ও ধারণা করা আমাদের প্রত্যেকের কর্তব্য। সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে এবং এটি তৃণমূল পর্যায়ে ছড়িতে দিতে হবে।’ রোববার রাতে ইসলামপুর প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘দেশি ও বিদেশি একটি চক্র মিলে ধর্মীয় অনুভূতিকে আঘাত হেনে দেশর সম্প্রতি নষ্ট করার চেষ্টা করছে। এদের কোনও ধর্ম ও দল নেই। এই লোকগুলোকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। এর জন্য সবাইকে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান।’

প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে নব-নির্বাচিত কমিটির সভাপতি মোরাদুজ্জামানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম জামাল আব্দুন নাছের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আব্দুস সবুর ফারুকী, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জেলা প্রেসক্লাবের সভাপতি এড. ইউসুফ আলীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন নব-নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক হাফিজ লিটন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে