রাঙ্গাবালীর আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলনের অভিযোগ

রাঙ্গাবালীর আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলনের অভিযোগ

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার আগুনমুখা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল ও একজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর ২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাশফাকুর রহমান এ আদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালতের তথ্যমতে, উপজেলার আগুনমুখা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল একটি মহল। এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযান পরিচালনা করে ড্রেজারের ছয় শ্রমিককে আটক করে। আটক হওয়া নিউ মামনি ড্রেজারের আল আমিন (২১), মঈনিয়া ড্রেজারের নাজমুল প্রধান (৩২), খান-২ ড্রেজারের মাছুম গাজী (২৯), কুদ্দুস মুন্সি (২৮) ও আর্শেদ প্যাদা (২৭) নামের পাঁচ শ্রমিককে তিন মাস করে করাদÐ এবং শামিম নামের (২৩) এক শ্রমিককে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাশফাকুর রহমান বলেন, আগুনমুখা নদীর রাঙ্গাবালী অংশে ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে প্রকৃতি ও পরিবেশের ক্ষতির শঙ্কা ছিল। তাই অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে এ কাজে জড়িত ৬ জনকে আটক করা হয়। বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪/১১ এর অধীনে ১৫ ধারার বিধান মতে শাস্তি হিসেবে পাঁচজনকে তিন মাসের জেল এবং একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করার আদেশ দেওয়া হয়।

রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান বলেন, কারাদন্ডের আদেশ দেওয়া পাঁচজনকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে