​গুলিবিদ্ধ পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক শুভ মারা গেছেন

প্রকাশ | ১৬ নভেম্বর ২০২১, ২০:১৫

স্টাফ রিপোর্টার, পিরোজপুর

 

পিরোজপুর সদর উপজেলার ৭নং শংকরপাশা ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সাবেক ভিপি, জি এস ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ সোমবার রাত ১২টায় ঢাকার স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

ফয়সাল মাহবুব শুভর বাসা পিরোজপুর শহরের উকিলপাড়া সড়কে মাহবুব এ খোদা ও রেজিনা মাহবুবের একমাত্র পুত্র, পিতা আমেরিকা প্রবাসী। শুভ পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ থেকে ইংরেজি বিভাগ থেকে অনার্স ও ঢাকা থেকে এম এ, এলএলবি পাস করেন। স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন ও সরকারি সোহরাওয়ার্দী কলেজের  ছাত্রলীগের মনোনয়ন নিয়ে ভিপি ও জিএস পরে জেলা ছাত্রলীগের  সভাপতি নির্বাচিত হন। বর্তমানে পৌর যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। এদিকে শুভর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে শহরে শোকের ছায়া নেমে আসে। উকিল পাড়ার বাসায় হাজার হাজার শোকার্ত মানুষের ঢল নামে। স্বজনদের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠে। মা রেজিনা মাহবুব একমাত্র পুত্র সন্তানকে হারিয়ে নির্বাক, জ্ঞান হারিয়ে ফেলেন।

 

চিৎকার করে বলে ওঠেন পুত্র হত্যার বিচার চান আর যেন এভাবে আর কোনো মায়ের কোল খালি না হয়।  দুপুরে শুভর ঢাকা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন ও ঢাকায় জানাজা শেষে পিরোজপুরে  ২য় জানাজা শেষে পৌর কবরস্থানে দাফন করা হবে। এদিকে পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভর মৃত্যুতে মঙ্গলবার সকাল থেকেই পিরোজপুর শহরে সকল দোকানপাট বন্ধ রয়েছে। খুনিদের বিচার ও আসামিদের গ্রেপ্তারের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভর হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে খুনিদের বিচার ও আসামিদের গ্রেপ্তারের দাবি জানান ।

 

গত ০৭ নভেম্বর  রোববার পিরোজপুর সদর উপজেলার ৭নং শংকরপাশা ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হন। পিরোজপুর জেলা হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে খুলনা সিটি হাসপাতালে সেখানে তার  অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ৮ নভেম্বর সোমবার দুপুরে খুলনা থেকে এয়ার এম্বুলেন্সে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে ভর্তি করা হয়।

 

পুলিশ এ ঘটনায় মামলার প্রধান আসামি বিদ্রোহী প্রার্থী ও বহিষ্কৃত জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন মাতুব্বরসহ ৯ জনকে গ্রেপ্তার করে বলে জানান পিরোজপুর সদর থানার ওসি আ. জ.  মো. মাসুদুজ্জামান।

 

যাযাদি/ এস