​বরিশালে হত্যার দায় দুইজনার যাবজ্জীবন

​বরিশালে হত্যার দায় দুইজনার যাবজ্জীবন

বরিশালে জমি নিয়ে বিরোধে জেরে ৮ম শ্রেণীর এক ছাত্রকে হত্যার অপরাধে দুই জনকে যাবজ্জীবন কারাদন্ডর রায় দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ টি এম মুসা এই দন্ডাদেশ দেন। সাজপ্রাপ্ত আসামীরা হলো, জেলার গৌরনদী উপজেলার সুন্দরদী গ্রামের কালাচান শরীফের ছেলে সুলতান শরীফ ও মাতুরন্ড ভক্তের ছেলে কার্তিক ভক্ত।

তারা সহ ৩ জনের বিরুদ্ধে গৌরনদী থানায় ২০১৩ সালের আদালত সূত্রে জানা যায়, গৌরনদী উপজেলার সুন্দরদী গ্রামের বাসিন্দা কৃষ্ণ দাস এর সাথে আসামীদের জমি নিয়ে বিরোধ ছিল। কৃষ্ণ দাসের ছেলে রানা দাস টরকী বন্দর ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ৮ম শ্রেনীতে পড়াশোনা করতো। ২০১৩ সালের ১৩ জানুয়ারী বিকেলে রানা দাস গ্রামের ক্যাডেট স্কুলের পাশের মাঠে ক্রিকেট খেলতে যায়। জমি বিরোধের জের ধরে আসামীরা তাকে সেখান থেকে তুলে নিয়ে যায়। এরপর তাকে কোথাও খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় ১৪ জানুয়ারি কালাচান শরীফের ছেলে সুলতান শরীফ ও মাতুরন্ড ভক্তের ছেলে কার্তিক ভক্ত সহ ৩ জনের বিরুদ্ধে গৌরনদী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন কৃষ্ণ দাস। পরবর্তীতে ১৮ জানুয়ারী রাত ১১ টায় প্রতিবেশী নিখিল সরদারের কচুরিপানাযুক্ত ডোবা থেকে রানার লাশ উদ্ধার করা হয়। পুলিশ তদন্তে জানতে পারে আসামীরা রানার গলায় গামছা পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা শেষে কচুরিপানাযুক্ত ডোবায় ফেলে পালিয়ে যায়। সত্যতা পেয়ে একই সালের ৩১ মার্চ থানার এস আই এনামুল হাসান আসামীদের বিরুদ্ধে হত্যার অভিযোগ দিয়ে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষ ২০ জনের সাক্ষ্য দিতে সক্ষম হয়। সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হলে ওই দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড সাজা এবং দোষ প্রমাণিত না হওয়ায় অপর অভিযুক্ত হেনা বেগমকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন আদালত। রায়ের সময় আসামীরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী লস্কর নুরুল হক।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে