বোরহানউদ্দিনে ইউপি নির্বাচন : আ.লীগ, বিএনপি, জামায়াত ও বিদ্রোহী পদে ৪৩৩ প্রার্থীর লড়াই

বোরহানউদ্দিনে ইউপি নির্বাচন : আ.লীগ, বিএনপি,  জামায়াত ও বিদ্রোহী পদে ৪৩৩ প্রার্থীর লড়াই

ভোলার বোরহানউদ্দিনে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচনে চেয়ারম্যন, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ সদস্য পদে ৪ শত ৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলার ৭ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত আসনের সদস্য পদে ৮১ জন ও সাধারণ সদস্য পদে ৩ শত ১৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন বলে রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহীদুল্লাহ নিশ্চিত করেন। এদিকে দলীয় প্রতীকে নির্বাচন না করলেও স্বতন্ত্রের আড়ালে বিএনপি ও জামায়াত নেতারা মনোনয়নপত্র দাখিল করেছেন। অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহীরাও আছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।

এদিকে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন না পেয়েও প্রতিটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাধিক আওয়ামী লীগের পদধারী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। কাচিয়া ও হাসাননগর ইউনিয়ন থেকে ইসলামী আন্দেলনের প্রার্থী হয়েছেন যথাক্রমে মো. ইয়াছিন ও মো. আবদুর রহিম। এছাড়া বিএনপি ও জামাত নির্বাচন বর্জন করলেও কাচিয়া ইউনিয়ন থেকে কচিয়া ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক শেখ সাদী ও উপজেলা জামাতের সাবেক আমির ও বর্তমান মজলিসে সূরার সদস্য সফিউল্লাহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। টবগী ইউনিয়নে বিএনপি নেতা নূর হোসেন ও খেলাফত মজলিস নেতা আবু বকর সিদ্দিক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। অন্যদিকে জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকেও দুইটি ইউনিয়ন থেকে প্রার্থী হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বড়মানিকা ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যন মো. জসিমউদ্দিন মনোনয়নপত্র দাখিল করেছেন। আ’লীগ নেতা মো. আল আমিন ওই ইউনিয়নে স্বতন্ত্র প্রাথী হয়েছেন। টবগী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কামরুল আহসান চৌধুরী নৌকা প্রতীক নিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। ওই ইউনিয়ন থেকে আ’লীগ নেতা বেলায়েত হোসেন, মো. জসিমউদ্দিন হাওলাদার দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কাচিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যন আ. রব কাজী নৌকা প্রতীক নিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। ওই ইউনিয়ন থেকে আ’লীগ নেতা নুরুল আমিন নিরব মিয়া রুহুল আমিন ও ছাত্রলীগ নেতা বাহালুল ইসলাম প্রার্থী হয়েছেন।

হাসাননগর ইউনিয়নে মো. আবেদ নৌকা প্রতীক নিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। ওই ইউনিয়ন থেকে মনোনয়ন না পেয়ে আ’লীগ নেতা বর্তমান চেয়ারম্যান মো. মানিক হাওলাদার, শিহান চৌধুরী, মো. নইম, মন্জুর চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। পক্ষিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের প্রাথী হয়েছেন, বর্তমান চেয়ারম্যন মো. নাগর হাওলাদার। ওই ইউনিয়ন থেকে আ’লীগ নেতা আবুল কালাম. মো. আলাউদ্দিন, মো. কাঞ্চন ও আলাউদ্দিনের স্ত্রী কুলসুম, হুমায়ূন কবির স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এছাড়া জাতীয় পার্টি থেকে মো. খোকন প্রার্থী হয়েছেন। কুতুবা ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান নাজমুল আহসান মনোনয়নপত্র দাখিল করেছেন। ওই ইউনিয়ন থেকে জাতীয় পার্টি থেকে ইমাম হোসেন প্রার্থী হয়েছেন। এছাড়া আ’লীগ নেতা কাজী কামাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

দেউলা ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন মো. শাহজাদা তালুকদার। বর্তমান চেয়ারম্যান আ’লীগ নেতা এ, কে,এম আসাদুজ্জামান বাবুল দলীয় প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এছাড়া মো. অলিউল্যাহ, মো. ছলেহউদ্দিন, মেহেদী হাসান শরিফ, আবু মুছাও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। অপরদিকে ইসলামী আন্দোলনের প্রার্থী হয়েছেন মো. লোকমান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে