​ধুনটে নৌকার প্রার্থীর ভোট না করায় আ.লীগের ৮ নেতাকে বহিস্কার

​ধুনটে নৌকার প্রার্থীর ভোট না করায়  আ.লীগের ৮ নেতাকে বহিস্কার

২৮ নভেম্বর বগুড়া জেলার ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীর ভোট না করার অভিযোগ এনে ৮জন নেতাকর্মীকে বহিস্কার করা হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহিনুর রহমান ও সাধারণ সম্পাদক মোফফর রহমানের স্বাক্ষরিত এক দলীয় পত্রে এলাঙ্গী ইউনিয়নের ৮জন নেতাকর্মীকে বহিস্কার করা হয়।

বহিস্কৃতরা হলেন, এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি লিপটন মাহমুদ, ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুল আলীম, সদস্য আব্দুর রশিদ মন্ডল, বিশা মন্ডল, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী মন্ডল, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আকন্দ, ১নং ওয়ার্ড অআওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম ও ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান।

এব্যাপারে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি লিপটন মাহমুদ বলেন, গত ১৫/২০ বছর ধরে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন তিন বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান এমএ তারেক হেলাল। কিন্তু এমএ তারেক হেলাল আগামী ধুনট উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ পদপ্রার্থী ছিলেন। একারনে ধুনট উপজেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক পথের কাঁটা ভেবে নির্বাচনের কয়েক মাস আগেই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এমএ তারেক হেলালকে বহিস্কার করেন। এরপর এক ব্যক্তিকে ধরে এনে নৌকার মনোনয়ন পাইয়ে দেন।

তিনি আরো অভিযোগ করে বলেন, এমএ তারেক হেলাল দীর্ঘ ২০ বছর ধরে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগকে সুসংগঠিত করেছেন। তাই আওয়ামীলীগের অনেক ত্যাগি নেতাকর্মীই হেলালের ভোট করছেন। তাই ক্ষমতার অপব্যবহার করে আওয়ামীলীগে ফাঁটল ধরাতেই নেতাকর্মীদের অন্যায়ভাবে বহিস্কার করা হচ্ছে বলে তিনি দাবি করেন।

তবে এব্যাপারে এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোজাফফর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছেন আ’লীগ নেতা তোজাম্মেলকে। তাই নৌকার বিজয়ের স্বার্থেই বিদ্রোহী নেতা কর্মীদের বহিস্কার করা হয়েছে।

উল্লেখ্য, ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ধুনট উপজেলা আওয়ামীলীগের সদস্য তোজাম্মেল হক (নৌকা), আওয়ামীলীগের বিদ্রোহ স্বতন্ত্র প্রার্থী এমএ তারেক হেলাল (আনারস), বিএনপির স্বতন্ত্র প্রার্থী শামছুদ্দোহা সম্রাট (ঘোড়া), আতাউর রহমান পলাশ (মোটরসাইকেল), ইসলামী আন্দোলনের প্রার্থী আসাদুল শেখ (হাত পাখা) ও স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা (চশমা)।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে