​বোয়ালমারীতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন ও শিক্ষাপোকরণ প্রদান

​বোয়ালমারীতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন ও শিক্ষাপোকরণ প্রদান

মুজিববর্ষ উপলক্ষে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজারে অবস্থিত রাগিব-রিয়ান ফাউন্ডেশনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়েছে। বোয়ালমারী উপজেলা আ'লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া শুক্রবার (২৬ নভেম্বর) সকালে 'রাগিব-রিয়ান ফাউন্ডেশনে' এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আব্দুল্লাহ আল ইমরান রনি।

উল্লিখিত 'বঙ্গবন্ধু কর্নার'-এ জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও আদর্শের উপর লেখা শতাধিক এবং বিভিন্ন বিষয়ে আড়াই হাজার বইয়ের বিরাট সংগ্রহশালা তৈরি করা হয়েছে।

উদ্বোধনকালে মোশাররফ হোসেন মুশা মিয়া বলেন, ‘বঙ্গবন্ধুর ওপর লিখিত বইগুলো পড়ে বঙ্গবন্ধুকে ভালোভাবে জানতে এবং তার কর্ম ও জীবনাদর্শ সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন। বর্তমান সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর চেতনা বুকে ধারণ করে বঙ্গবন্ধুকে চর্চার মাধ্যমেই আমরা পাব শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য আবু জাফর সিদ্দিকী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ইউপি চেয়ারম্যান নাসির মো. সেলিম, সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মজিবুর রহমান, সাতৈর বাজার বণিক সমিতির সভাপতি সৈয়দ সাঈদুর রহমান সজল প্রমুখ।

শেষে স্থানীয় ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শতাধিক মেধাবী ও অসহায় শিক্ষার্থীর মাঝে শিক্ষাপোকরণ প্রদান করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে