​দুর্গাপুরে দুই চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল

​দুর্গাপুরে দুই চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল

চতুর্থ দফায় রাজশাহীর দুর্গাপুর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিলো সোমবার। এদিন দুই চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দিতাকারী প্রার্থীদের মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ঋণ খেলাপী ও মনোনয়নপত্র ফরম পূরণে ত্রুটি থাকায় স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী ও এক সাধারণ সদস্য পদের প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, সোমবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিনে ঋণ খেলাপীর দায়ে ১নং নওপাড়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রেজা ও ৫নং ঝালুকা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাহার আলী মন্ডলের মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্রের ফরম পূরণে ত্রুটি থাকায় ৪নং দেলুয়াবাড়ী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারল সদস্য পদে অংশ নেয়া তজেম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অপরদিকে, উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২১জন, সাধারণ সদস্য পদে ২১৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫৪জন সহ মোট ২৯৩জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

আসাদুজ্জামান আরও জানান, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থীরা আপিল দায়ের করতে পারবেন ৩০ নভেম্বর থেকে ২ডিসেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ৩ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত । প্রার্থিতা প্রত্যাহার ৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ৭ডিসেম্বর। ভোটগ্রহণ করা হবে ২৬ ডিসেম্বর।

উল্লেখ্য, উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে চতুর্থ দফায় নওপাড়া, কিসমত গণকৈড়, পানানগর, দেলুয়াবাড়ী, ঝালুকা ও জয়নগর ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আর পঞ্চম দফায় মাড়িয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে