দৌলতপুরের মথুরাপুর ইউপির ৮নং ওয়ার্ডের ফলাফলে কারচুপির অভিযোগ

প্রকাশ | ২৯ নভেম্বর ২০২১, ১৮:১৬

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

 

 

তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৮ নভেম্বর রোববার কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ভোট গ্রহণ শেষ হয়েছে এবং ফলাফলও ঘোষণা করা হয়েছে আনুষ্ঠানিকভাবে। ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯০ জন, সাধারণ সদস্য পদে ৬২০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এর মধ্যে স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২নং মথুরাপুর ইউনিয়ন পরিষদে ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্যের প্রাপ্ত ভোট গণনায় কারচুপির অভিযোগ তুলে সদস্য পদপ্রার্থী মো. আব্দুস সামাদ তার প্রাপ্ত বৈদ্যুতিক পাখা মার্কার ভোট পুনরায় গণনার জন্য উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর আবেদন করেছেন।

 

সুষ্ঠুভাবে ভোট গণনা না করার অভিযোগ করে আব্দুস সামাদ বলেন, প্রাপ্ত ভোট গণনা করার সময় বৈদ্যুতিক পাখা মার্কার ভোট সঠিকভাবে গণনা না করেই ফলাফল তৈরি করেন প্রিসাইডিং অফিসার। তিনি জানান, মহিলা বুথে প্রাপ্ত বৈদ্যুতিক পাখা মার্কাকে মাত্র ৩ ভোটের ব্যবধানে হারিয়ে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করা হয়। বিষয়টি প্রিসাইডিং অফিসার কে বারবার বলা হলেও সুষ্ঠুভাবে গণনা না করে কেন্দ্র ত্যাগ করেন। এমনকি সাধারণ সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের/ এজেন্টের ভোট গণনা বিবরণী পত্রে কোনো স্বাক্ষর গ্রহণ করেননি এবং প্রিসাইডিং অফিসার প্রাপ্ত ফলাফল ঘোষণা করেননি। তাই পুনরায় সঠিকভাবে ভোট গণনার দাবি করে আব্দুস সামাদ আবেদন করেছেন।

 

সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার গোলাম রহমানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা নুরুল ইসলামের কাছে জানতে চাওয়ার জন্য একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

 

যাযাদি/ এস