বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হালুয়াঘাটে আমন ধান-চাল সংগ্রহের শুভ উদ্বোধন

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি
  ০১ ডিসেম্বর ২০২১, ১৭:৩৪

ময়মনসিংহের হালুয়াঘাটে সরকারিভাবে ২০২১/২০২২ অর্থবছরে অভ্যন্তরীণ আমন ধান-চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নিয়ে কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগ। বুধবার (১ডিসেম্বর) দুপুরে অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা অডিটরিয়ামে ফিতা কেটে ধান-চাল সংগ্রহ অভিযানের শুভ উদ্বোধন করেন ময়মনসিংহ-১ আসনের জাতীয় সংসদ সদস্য জুয়েল আরেং। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান, মৎস্য কর্মকর্তা ফরিদুল ইসলাম, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা খন্দকার মোনতাসির মামুন প্রমুখ।

উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা খন্দকার মোনতাসির মামুন এ প্রতিবেদককে জানান, অত্র উপজেলায় কৃষক নিবন্ধন আ্যাপ এর মাধ্যমে চলতি আমন মৌসুমে কৃষকদের নিকট থেকে প্রতি কেজি ২৭ টাকা দরে মোট ১ হাজার ৩ শত ১৪ মেট্রিক টন ধান ও প্রতি কেজি ৪০ টাকা দরে মোট ১ হাজার ৩ শত ৪৭ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উপজেলায় কৃষক নিবন্ধন আ্যাপ এর মাধ্যমে ৬ শত কৃষকের উপরে আবেদন করেন তার মধ্যে ৪৩৮ জন কৃষক ধান দিতে পারবেন। লটারির মাধ্যমে এই তালিকা করা হয়। আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে যে সমস্ত কৃষক ধান দিতে অপরাগতা প্রকাশ করবেন পরবর্তিতে নতুন করে কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ করা হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে