​কালীগঞ্জে উদ্বোধন হলো ঈশা খাঁ’র আধুনিক সমাধি স্তম্ভ

​কালীগঞ্জে উদ্বোধন হলো ঈশা খাঁ’র আধুনিক সমাধি স্তম্ভ

গাজীপুরের কালীগঞ্জে উদ্বোধন হলো ইতিহাসের মহাবীর বাংলার বারো ভূইয়ার অন্যতম ঈশা খাঁ’র আধুনিক সমাধি স্তম্ভ। বুধবার (১ ডিসেম্বর) দুপুরে কালীগঞ্জের বক্তারপুর গ্রামে প্রধান অতিথি হিসেবে ঈশা খাঁ’র সমাধি স্তম্ভের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক (ডিসি) এস.এম তরিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শিবলী সাদিক।

প্রধান অতিথির বক্তব্যে চুমকি বলেন, মানুষের সবচেয়ে বড় স্বভাব হল মানুষ ইতিহাস থেকে শিক্ষা নেয়না। বারো ভূইয়াদের অন্যতম এই মহাবীর ইতিহাস রচনা করে আমাদের কালীগঞ্জে এসে সমাহিত হয়েছেন। তাঁর বৈচিত্রময় জীবন সাধারণ মানুষের সামনে তুলে ধরার পাশাপাশি ইতিহাস সংরক্ষনে সমাধি স্তম্ভটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পর্যায়ক্রমে এর আশেপাশের কিছু জমি সরকার অধিগ্রহণ করে এখানে একটি উন্নত মানের পর্যটনকেন্দ্র গড়ে তোলা হবে। আমি বিশ্বাস করি এই সমাধি স্তম্ভের মাধ্যমে আমাদের কালীগঞ্জকে দেশে এবং বিদেশে পরিচিত করবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ.এম আবুবকর চৌধূরী, বক্তারপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান ফারুক, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ এবং উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, উপজেলা পরিষদের অর্থায়নে ১০ লাখ টাকা ব্যয়ে কালীগঞ্জ উপজেলা প্রকৌশল বিভাগের তত্ত্বাবধানে সাড়ে ১৭ ফুট উচ্চতা এবং ২৪ ফুট প্রস্থ্যের লাল সিরামিকের ইট দিয়ে প্রাচীর নির্মাণ কৌশলসমৃদ্ধ একটি আধুনিক স্থাপত্য শৈলীর সমাধি স্তম্ভ নির্মাণ করা হয়।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে