​চাটখিলে ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা নৌকা পেতে ঢাকায় নেতাদের দ্বারে দ্বারে

​চাটখিলে ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা  নৌকা পেতে ঢাকায় নেতাদের দ্বারে দ্বারে

নোয়াখালী চাটখিল উপজেলার ইউপি নির্বাচনের তফসীল ঘোষনার পর থেকে ব্যস্ততা বেড়েছে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের। দির্ঘ্য দিনের অপেক্ষার শেষে উপজেলা ব্যাপি বইছে নির্বাচনী হওয়া । তবে এখন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা ভোটারদের মন জয় থেকেও বেশি সময় দিচ্ছে কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারে। দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা এখন ঢাকায় নেতাদের অফিসে ও বাসায় ধরনা দিচ্ছেন।

যে কয়কজন এখন যাননি তারাও যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। অবশ্য এই বছর মনোনয়ন বঞ্চিত অনেকই নির্বাচনে অংশ নিবেন বলে শুনা যাচ্ছে।

তবে ব্যতিক্রম বি.এন.পির ক্ষেত্রে। বি.এন.পি এ নির্বাচন বর্জন করায় দলীয় মনোনয়ন দিচ্ছে না দলটি। তারপরও চাটখিলের কিছু ইউপিতে বি.এন.পির একাধিক প্রার্থী থাকার আবাস পাওয়া যাচ্ছে এবার। এদিকে জামায়াতের নিবন্ধন না থাকলেও তারা স্বতন্ত্র দুই একটি ইউপিতে অংশগ্রহণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা যায়।

আগামী ০৫ জানুয়ারী চাটখিলের ইউপি নির্বাচনের ভোট গ্রহণের তারিখ। মনোনয়ন পত্র দাখিলের সর্বশেষ তারিখ ০৭ ডিসেম্বর। বাচাই হবে ০৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ হবে ১৭ ডিসেম্বর এর মধ্যে ১৫ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারে সুুযোগ রখেছেন নির্বাচন কমিশন।

তফসীল ঘোষনার পর নির্বাচনী মাঠের চেয়ে প্রভাবশালী নেতাদের বাসা ও অফিসে অনেক বেশি সরগম। প্রার্থীদের মধ্যে বেশ তোড়জোড় লক্ষ্য করা গেছে গত কয়েকদিন থেকে।

খোঁজ নিয়ে জানা গেছে অধিকাংশ সম্ভাব্য প্রার্থী এখন ঢাকায় নিজ নিজ আবহে চেষ্টা-তদবীর করে ব্যস্ত সময় পার করছেন। মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবেও কেউ কেউ নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা যায়।

এদিকে প্রার্থীরা স্থানীয় সাংসদ সদস্য এইচ.এম.ইব্রাহিম, সংরক্ষিত মহিলা (আসন-৩৩) বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকি এমপি, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারি জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবীরের বাসায় ও অফিসে নৌকা প্রতিক পেতে দেখা স্বাক্ষাত অব্যহত রেখেছেন। তবে স্থানীয় সাংসদ এইচ.এম.ইব্রাহিম জানিয়েছেন, নৌকা প্রতীক পেতে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড ও প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত চুড়ান্ত সিদ্ধান্ত।

চাটখিলের ৯ ইউপিতে ৬০ জন প্রার্থী আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশা করে আপ্রান চেষ্টা করে যাচ্ছেন। তাদের মধ্যে সাহাপুর ইউপিতে ৪জন, রামনারায়নপুর ইউপিতে ৬ জন, পরকোট ইউপিতে ১৭ জন, বদলকোট ইউপিতে ৭জন, মোহাম্মদপুর ইউপিতে ৬ জন, পাঁচগাঁও ইউপিতে ৫ জন, হাটপুকুরিয়া-ঘাটলাবাগ ইউপিতে ৪ জন, নোয়াখলা ইউপিতে ৮ জন ও খিলপাড়া ইউপিতে ২ জন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে