​ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবেলায় আখাউড়া স্থলবন্দরে হেলথ ডেস্ক

​ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবেলায় আখাউড়া স্থলবন্দরে হেলথ ডেস্ক

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমন মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরে কাজ করছে ৬ সদস্যের হেলথ টিম। করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক রাখতে এই টিমটি বন্দর দিয়ে যাতায়াতকারীদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষায় কাজ করছে। বিদেশ থেকে আগতদের কোন উপসর্গ আছে কিনা, তা খতিয়ে দেখার পাশাপাশি তাদের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে।

আখাউড়া স্থল বন্দর সূত্রে জানা গেছে, প্রতিদিন এই বন্দর দিয়ে পন্য রপ্তানীর পাশাপাশি বিপুল পরিমান পর্যটন আসা যাওয়া করেন। করোনাভাইরাসের কারনে যাত্রী পারাপার কমে গেলেও এখনো প্রতিদিন গড়ে ২০০ থেকে ২৫০জন যাত্রী পারাপার করছে।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় করোনার ভয়ংকর ধরন ওমিক্রন এর প্রাদুর্ভাব দেখা দেয়ায় সতর্ক অবস্থায় রয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। স্থলবন্দর দিয়ে আসা-যাওয়া করা যাত্রীদের মাধ্যমে করোনার এই নতুন সংক্রমন যাতে ছড়িয়ে না যেতে পারে সেজন্য নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমানে ভ্রমন ভিসা ছাড়া অন্য সকল ভিসা চালু রয়েছে। তবে টিকা নেওয়া থাকলেও পারাপারের ক্ষেত্রে আরটিপিসিআর রিপোর্ট, কিউআর কোডযুক্ত বাধ্যতামূলক করা হয়েছে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগে থেকেই ৬ সদস্যের একটি বিশেষ মেডিকেল টিম স্থল বন্দরে কাজ করছে। বর্তমানে ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমন সনাক্ত হওয়ায় ওই টিমের নজরদারি বাড়ানো হয়েছে। এই টিমটি হেলথ স্ক্যানিং এর মাধ্যমে যাতে কোন সংক্রমিত ব্যক্তি প্রবেশ করতে না পারে ও বন্দর দিয়ে আগতদের স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন বিষয় জানার চেষ্টা করছে।

সারাদেশ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে