ব্রাহ্মণবাড়িয়ায় ১১টি সরকারি ও বে-সরকারি গণগ্রন্থাগারে বইপত্র-সরঞ্জামাদি বিতরণ

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০২১, ২১:১৪

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

 

 

ব্রাহ্মণবাড়িয়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন সরকারি ও বে-সরকারি গনগ্রন্থাগারে আসবাবপত্রসহ সরাঞ্জামাদি বিতরণ করা হয়েছে। আজ রোববার দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও গণগ্রন্থাগার অধিদপ্তরের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন প্রকল্পের অধীনে বইসহ এসব সামগ্রী বিতরণ করা হয়।

           

গণগ্রন্থাগারগুলো হচ্ছে জেলার নাসিরনগর উপজেলার নূর উদ্দিন আহম্মেদ পাঠাগার, মনন চর্চা কেন্দ্র ও ব্রাহ্মণশাসন সমাজ কল্যান পাঠাগার, সরাইল উপজেলার আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি পাঠাগার, আবদুল মালেক স্মৃতি পাঠাগার, বঙ্গবন্ধু স্মৃতি গণপাঠাগার, বঙ্গবন্ধু স্মৃতি গণগ্রন্থাগার, আবদুন নূর স্মৃতি পাঠাগার ও অধ্যক্ষ শেখ আবু হামেদ গণগ্রন্থাগার, নবীনগর উপজেলার অধ্যাপক এমদাদুল হক স্মৃতি পাঠাগার, গ্রাম পাঠ সংঘ, জেলা কারাগার ও জেলা সরকারী গণগ্রন্থাগার,ব্রাহ্মণবাড়িয়া।

 

এ ব্যাপারে জেলা সরকারী গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান মোঃ সাইফুল ইসলাম লিমন জানান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও গণগ্রন্থাগার অধিদপ্তরের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন প্রকল্পের অধীনে এই সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রত্যেকটি প্রতিষ্ঠানকে ৪টি স্টীল বুকসেল্ফ, ১টি গোলাকার পড়ার টেবিল, ২টি চেয়ার, একটি সবুজ কার্পেট ও ২ শতাধিক মুক্তিযুদ্ধ বিষয়ক বই এবং মুজিব জন্মশত ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত বড় সাইনবোর্ড দেয়া হয়।

 

যাযাদি/এসআই