​ ব্রাহ্মণবাড়িয়ায় শতাধিক অন্তঃসত্বাকে নরমাল ডেলিভারী করায় তিন সিনিয়র নার্সকে শুভেচ্ছো উপহার

প্রকাশ | ০৮ ডিসেম্বর ২০২১, ২০:৫৭

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

 

 

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তিন নার্সকে শুভেচ্ছা উপহার দেয়া হয়েছে। গত নভেম্বর মাসে ১০৫ জন অন্তঃসত্বাকে নরমাল ডেলিভারী (সাধারণ প্রসব) করানোয় তাদেরকে হাসপাতালের পক্ষ থেকে আজ বুধবার শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। শুভেচ্ছা উপহার পাওয়া তিন সিনিয়র নার্স হলেন, স্মৃতি রানী রায়, মর্জিনা বেগম ও আয়েশা বেগম।

 

দুপুরে হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষে তাদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন তত্ত্বাবধায়ক মোঃ ওয়াহীদুজ্জামান।

 

এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ রানা নুরুস শামস, ডাঃ মারুফ হোসেন, মোস্তাফিজুর রহমান, তৌহিদ আহমেদ, ফৌজিয়া আক্তার, আইরিন হক, শারমিন হক দীপ্তি, শারমিন হক স্বর্ণা, ভারপ্রাপ্ত উপসেবা তত্ত্বাবধায়ক গীতা রানী সাহা এবং নার্সিং সুপারভাইজার নার্গিস আক্তার ও মমতাজ বেগম।

 

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত নভেম্বর মাসে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ১০৫ জন অন্তঃসত্বার নরমাল ডেলিভারী হয় এবং ৯২জন অন্তঃসত্বা সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান প্রসব করেন।

 

হাসপাতালের গাইনী ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসক (সিনিয়র কনসালটেন্ট) ফৌজিয়া আক্তারের নেতৃত্বে ৬জন নারী চিকিৎসকের একটি দলের তত্ত্বাবধানে হাসপাতালে কর্মরত সিনিয়র স্টাফ নার্সের মধ্যে যারা অভিজ্ঞ তারা সাধারণ প্রক্রিয়ায় সন্তান প্রসবের কাজটি করেন।

 

নভেম্বর মাসে হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স স্মৃতি রানী রায় ৩৮ জন, মর্জিনা বেগম ৩৫ জন ও আয়েশা বেগম ২৮ জনকে অন্তঃসত্বাকে নরমাল ডেলিভারী করান।

 

শুভেচ্ছা উপহার পাওয়া সিনিয়র স্টাফ নার্স স্মৃতি রানী রায় বলেন, যে কোন কাজের স্বীকৃতি পেলে কাজের উৎসাহ বাড়ে।

 

এ ব্যাপারে হাসপাতালের গাইনী ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ চিকিৎসক ফৌজিয়া আক্তার বলেন, সাধারণ প্রক্রিয়ায় সন্তান প্রসবে সেবিকাদের উদ্বুদ্ধ করতেই হাসপাতাল কর্তৃপক্ষ তাদেরকে শুভেচ্ছা উপহার দিয়ে অনুপ্রানিত করেছেন।

 

যাযাদি/ এস