শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​শ্যামনগরে প্রায় ২৮ হাজার শিক্ষার্থীর কোভিড-১৯ টিকা দান কার্যক্রম শুরু

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২২, ১৯:৩৮

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ১২ থেকে ১৮ বছর বয়সি শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম ১১ জানুয়ারি থেকে শুরু হয়েছে এবং ১৩ জানুয়ারি পর্যন্ত চলবে। ১৫ জানুয়ারি কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে প্রকাশ, উপজেলায় ফ্রেন্ডশিপ হাসপাতাল, সুশীলন টাইগার পয়েন্ট ও নওয়াবেঁকী গণমুখী ফাউন্ডেশন কার্যালয় এই তিনটি কেন্দ্রের মাধ্যমে উপজেলার প্রায় ৪৬টি স্কুল ও ৩৬টি মাদ্রাসার ১২ থেকে ১৮ বছর বয়সি শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান করা হবে।

তিনটি কেন্দ্রে ২০২১ সালের হিসাব অনুযায়ী স্কুল পর্যায়ে ১৮ হাজার ৫ শত ৪ জন ও মাদ্রাসা পর্যায়ে ১৬ হাজার ৪ শত ছাপান্ন জন টিকা গ্রহণ করবেন। কলেজ পর্যায়ে ৫ হাজার শিক্ষার্থীর ঊর্ধ্বে টিকার ২য় ডোজ নিবেন। মাধ্যমিক শিক্ষা অফিস জানায় যে শিক্ষার্থীর সংখ্যা কমবেশি হতে পারে।

এদিকে টিকা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও শিক্ষক নেতৃবৃন্দ কয়েক দফায় সভা করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ তেজারত বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক দেশব্যাপী ১২-১৮ বছর বয়সি ছাত্রছাত্রীদের কোভিড-১৯ টিকা প্রদানের কার্যক্রমের অংশ বিশেষ শ্যামনগর উপজেলায় শুরু হয়েছে। সকল ধরনের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। সরকারি নিয়ম মেনে সকল শিক্ষার্থী টিকা পাবেন।

ড্ডআদ/ বরম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে