​বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পুঠিয়ায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশ | ১২ জানুয়ারি ২০২২, ২০:৩২

মোহাম্মদ আলী, পুঠিয়া (রাজশাহী)

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে রাজশাহী জেলা বিএনপির উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

 

বুধবার বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের শিবপুরহাট উচ্চ বিদ্যালয় মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

 

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাবেক মেযর এবং চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু, জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ন মহাসচিব রহুল কবির রিজভী। 

 

 

অতিথির বক্তব্যে রুহুল কবীর রিজভী বলেন, এই সরকার দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে। জনগণের ভোটের অধিকার লুট করে নিয়েছে। 

 

তিনি আরও বলেন, আমাদের নেত্রী গুরুতর অসুস্থ। স্বাধীনতার ঘোষকের স্ত্রী ও তিনবারের প্রধানমন্ত্রীর চিকিৎসা নিয়ে সরকার বিভিন্ন রকম ছলচাতুরি করছে। বিদেশে চিকিৎসা করতে না দিয়ে সরকার তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তাকে বিদেশে চিকিৎসার জন্য দ্রুত মুক্তি দাবি করেন তিনি।

 

জনগনের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে। তার বিদেশে উন্নত চিকিৎসা ও দেশ নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। আর এ জন্য আন্দোলনের বিকল্প নাই। সবাইকে দুর্বার আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার কথা বলেন তিনি।

 

মিজানুর রহমান মিনু বলেন, জনগণের মুক্তির জন্য কঠোর আন্দোলন করতে হবে। আমরা রাজশাহীসহ সারাদেশে রাজপথে থেকে শহিদ হয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে বিদেশে চিকিৎসার জন্য পাঠাবো। এই দেশে আর ওয়ান ফোরর্টি ফোর আর হবে না। 

 

সমাবেশে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন  বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক চন্দন, সাংগঠনিক সম্পাদক রহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সম্পাদক শফিকুল ইসলাম মিলন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক এমপি এ্যাডঃ নাদিম মোস্তফা, কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, আবু বক্কর সিদ্দিকসহ জেলা থেকে আগত বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

 

যাযাদি/ এস