বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ববি ছাত্রীকে শ্লীলতাহানীর মামলায় ইউপি সদস্য আটক

বরিশাল অফিস
  ১৬ জানুয়ারি ২০২২, ১৯:৫২

বরিশাল বিশ^বিদ্যালয়ের (ববি) এক ছাত্রীর স্বামীকে মারধরের ঘটনায় দায়েরকৃত মামলার আসামী ইউপি সদস্য সাইদুল আলম লিটনকে আটক করেছে পুলিশ। রোববার (১৬ জানুয়ারি) বরিশাল নগরীর ইসলামপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। র‌্যাব-৮ এর বরিশাল কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে গত ১১ জানুয়ারি বরিশাল বিশ^বিদ্যালয়ের ছাত্রী আলমতাজ আক্তার ও তার স্বামী সোহাগ হাসান (২৪) ক্যাম্পাস সংলগ্ন এলাকায় ঘুরতে বের হলে চরকাউয়া ইউপি সদস্য সাইদুল আলম লিটন ও তার ভাতিজা জাহিদ হোসেন জয় তাদের মারধর করেন। পরে শিক্ষার্থীরা অভিযুক্তদের বাড়িঘর ভাংচুর ও মহাসড়ক অবরোধ করে। ওই ঘটনায় হামলার শিকার সোহাগ বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন।

রোববার (১৬ জানুয়ারি) বিকালে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৮ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি জামিল হাসান জানান, বরিশাল বিশ^বিদ্যালয়ের ছাত্রী আলমতাজ আক্তার ও তার স্বামী সোহাগ হাসান গত ১১ জানুয়ারি সন্ধ্যার পর বিশ^বিদ্যালয় সংলগ্ন আনন্দ বাজার ব্রীজ এলাকায় ঘুরতে গেলে জাহিদ হোসেন জয় নামে স্থানীয় এক বখাটে তাদের উত্তক্ত করে। এর প্রতিবাদ করলে ইউপি সদস্য সাইদুল আলম লিটন ও তার সহযোগীরা ওই ছাত্রীর শ্লীলতাহানিসহ তার স্বামীকে এলোপাথারি মারধর করে। এ ঘটনায় শিক্ষার্থীর স্বামী সোহাগ হাসান বাদী হয়ে ১২ জানুয়ারি মেট্রোপলিটন বন্দর থানায় সাইদুল আলম লিটনসহ তার সহযোগী দুইজনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা আরো ২-৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। রোববার মামলার অন্যতম আসামী সাইদুল আলম লিটনকে নগরীর সাগরদী ইসলামপাড়া এলাকা থেকে আটক করে র‌্যাব। অভিযোগ রয়েছে মামলার আরেক আসামী তার ভাতিজা জাহিদ হোসেন জয় এলাকার বহু অপকর্মের মূল হোতা।

বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে এক আতঙ্কের নাম। শিক্ষার্থীদের অভিযোগ, জাহিদ বরিশাল বিশ^বিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করতেন আর সাইদুল আলম লিটন তাকে প্রশ্রয় দিতেন। তাদের হাতে এলাকায় প্রায়ই হেনস্তার শিকার হতেন শিক্ষার্থীরা। এ পর্যন্ত শতাধিক শিক্ষার্থী নানাভাবে হেনস্থার শিকার হয়েছেন। উক্ত মামলার অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের বিষয়ে র‌্যাবের গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে