শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্মার্ট টিভি ফিরিয়ে দিয়ে মহানুভবতা দেখালেন পার্বতীপুরের এক ট্রেন পরিচালক

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ১৯ জানুয়ারি ২০২২, ১৭:১৪

দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনে কর্মরত মোঃ শহিদুল ইসলাম নামের এক ট্রেন পরিচালক ট্রেন যাত্রী মোঃ লিটন মিয়ার ফেলে যাওয়া হামিম কোম্পানির একটি ৩২ ইঞ্চি স্মার্ট টিভি ফিরিয়ে দিয়ে মহানুভবতা দেখালেন। ঘটনাটি মঙ্গলবার রাতের।

জানা গেছে, মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত পুলিশ সদস্য মোঃ লিটন মিয়া(২৭) পরিবারকে সাথে নিয়ে নিজ বাড়ী রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার মধুপুর দলপাড়া গ্রামে যাবার জন্য কমলাপুর রেলস্টেশন থেকে চিলাহাটি গামী যাত্রীবাহী আন্তঃনগর "নীলসাগর এক্সপ্রেস" ট্রেনের "খ" বগির ৪১,৪২ ও ৪৩ নম্বর ছিটে উঠে বসেন। কিন্তু ট্রেনের চেকিং স্টাফ টিকেট দেখে তাকে জানান যে,টিকেটটি

পঞ্চগড় গামী আন্তঃনগর "একতা এক্সপ্রেস" ট্রেনের এবং ঢাকা থেকে পার্বতীপুর পর্যন্ত যাবার জন্য। তিনি ভুল করে নীলসাগর ট্রেনে উঠে পড়েছেন। পরে তিনি স্বপরিবারে জয়দেবপুর স্টেশনে নেমে যান এবং ভুল বশত তিনি তার সাথে থাকা টিভি ট্রেনে ফেলে যান। নীলসাগর ট্রেনের পরিচালক মোঃ শহিদুল ইসলাম ফেলে যাওয়া টিভিটি উদ্ধার করে নিজ হেফাজতে নেন। পরে তিনি যোগাযোগ করে একই দিন রাত সাড়ে নয়টায় পার্বতীপুর রেলওয়ে জংশনে টিভির মূল মালিক মোঃ লিটন মিয়ার কাছে তা হস্তান্তর করেন। তার এই মহানুভবতা বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।

ফেলে যাওয়া টিভি ফিরে পেয়ে ট্রেন যাত্রী লিটন মিয়া তার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন,আমি কখনও ভাবিনি টিভিটি ফিরে পাবো। আমি খুব খুশি এবং যাদের জন্য টিভিটি ফিরে পেলাম তাদেরকে ধন্যবাদ জানাই। অপর দিকে ট্রেন পরিচালক শহিদুল ইসলামও টিভিটি ফিরিয়ে দিতে পেরে আত্মতৃপ্ত। এর আগেও তিনি এক ট্রেন যাত্রীর হারিয়ে যাওয়া ল্যাপটপ উদ্ধার করে ফিরিয়ে দিয়েছেন। কিন্তু এতো সব ভালো কাজ করেও তিনি মুল্যায়িত হননি। বিভাগীয় ভাবে তিনি হননি পুরুস্কৃত। এ ধরনের অনন্য দৃষ্টান্ত স্হাপনকারী ব্যক্তিদের বিভাগীয় ভাবে পুরুস্কৃত করা হলে ভালো কাজের সংখ্যা আরও বাড়বে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে